×

সারাদেশ

মাগুরায় জেলা প্রশাসনের উদ্যোগে ভালো কাজের স্বীকৃতি প্রদান

Icon

মাগুরা প্রতিনিধি

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

মাগুরায় জেলা প্রশাসনের উদ্যোগে ভালো কাজের স্বীকৃতি প্রদান

‘ভালো কাজের নাগরিক অনুশীলন, স্বীকৃতি দিবে মাগুরা জেলা প্রশাসন’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এর উদ্যোগে মাগুরায় নাগরিকগনকে ভালো কাজের উৎসাহ প্রদান ও ভালো কাজে উদ্বুদ্ধ করতে ভালো কাজের স্বীকৃতি প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে বর্তমান জেলা প্রশাসকের যোগদানের (০৮ ডিসেম্বর, ২০২২) পর থেকে এখন পর্যন্ত অনানুষ্ঠানিকভাবে দুই শতাধিক ব্যক্তিকে এবং আনুষ্ঠানিকভাবে ৫২ জন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে ভালো কাজের এ স্বীকৃতি প্রদান করা হয়েছে। এছাড়া, স্বীকৃতি প্রদানের অপেক্ষায় আরও তিনশত আবেদন প্রক্রিয়াধীন আছে। একটি সুনির্দিষ্ট গাইডলাইনের ভিত্তিতে জেলা প্রশাসনের ভালো কাজের এই স্বীকৃতি প্রদানের এ উদ্যোগ সমগ্র জেলাব্যাপী ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

মাগুরা জেলায় নাগরিকদেরকে ভালো কাজে অনুপ্রাণিত করার জন্য জেলা প্রশাসন এক ব্যাতিক্রম উদ্যোগ নিয়েছেন। জেলা প্রশাসন, মাগুরা বিশ্বাস করে যে, উত্তম চর্চা অনুশীলনকারীগণকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করা হলে সমাজের অন্য সকলেই উৎসাহিত হবে। একই সাথে এ ধরনের ছোট ছোট উদ্যোগ, উদ্ভাবন, সৃজনশীলতার মাধ্যমে সমাজে সৌহার্দ্য ও সম্প্রীতির এক অনুপম পরিবেশ সৃষ্টি হবে এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমেই জনকল্যাণমুখী মাগুরা গঠনের পথে আমরা আরও এগিয়ে যাব।

এছাড়া স্বীকৃতি প্রদানের অংশ হিসেবে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্টিফিকেট, সম্মাননা ক্রেস্ট ও বিভিন্ন ধরনের স্যুভেনির প্রদান করা হচ্ছে। 

স্বীকৃতি প্রাপ্ত গুনীজনরা জানান, ভালো কাজের স্বীকৃতি প্রাপ্তি সকলের পরম আরাধ্য। নিজের ভালো কাজের স্বীকৃতি প্রাপ্তি থেকে আনন্দের আর কি হতে পারে? এ রকম স্বীকৃতি ভালো কাজের স্পৃহাকে আরও বহুগুণ বাড়িয়ে দেয়, আরও এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায়। এ ধরনের স্বীকৃতি প্রদানের কার্যক্রম সমগ্র দেশব্যাপী সম্প্রসারিত হলে নাগরিকগণ আরো ভালো কাজে উৎসাহিত হবে মর্মে তারা অভিমত ব্যক্ত করেন।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, স্বীকৃতি প্রদানের মাধ্যমে অনুপ্রাণিত করা হলে সমাজের অন্যরাও ভালো কাজে উৎসাহ পাবে। ফলে সমাজের ইতিবাচক কার্যক্রম আরও বেগবান হবে। গত এক বছরে এ জেলায় আর্থ-সামাজিক বিভিন্ন ক্ষেত্রে এর প্রতিফলন লক্ষ্য করা যাচ্ছে।

মাগুরা জেলা প্রশাসনের নাগরিক স্বীকৃতি প্রদানের এই উদ্যোগ সামাজিক পরিবর্তনের পাশাপাশি মানসিক অবস্থারও ইতিবাচক পরিবর্তনের ইংগিত দেয় যা খুবই প্রশংসনীয় উদ্যোগ বলে মনে করছেন সচেতন মহল।শুধু তাই নয় ভালো কাজ করতে সবাইকে উতসাহ প্রদান করে চলছে জেলা প্রশাসন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App