×

সারাদেশ

পাটগ্রাম সীমান্ত থেকে রোহিঙ্গা নারী আটক

Icon

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৮ পিএম

পাটগ্রাম সীমান্ত থেকে রোহিঙ্গা নারী আটক

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে রমিদা বেগম (২১) নামে এক রোহিঙ্গা নারীকে আটক করেছে পাটগ্রাম থানা পুলিশ। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশি পাহারায় তাকে চট্টগ্রামের রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ এই তথ্য জানিয়েছেন।

পুলিশ জানায়, মিয়ানমারের ওই নারী নাগরিক গত সোমবার দুপুরে পাটগ্রাম উপজেলার কুচলিবাড়ি ইউনিয়নের পানবাড়ি সীমান্তের প্রধান পিলার ৮১২ নম্বর থেকে ৩০-৪০ গজ সীমান্ত এলাকায় সন্দেহজনক হাঁটছিলেন। বিজিবির পানবাড়ি কোম্পানির টহল দলের সদস্যরা তাকে আটক করে। পরে রাত ৮টার দিকে তাকে পাটগ্রাম থানায় হস্তান্তর করা হয়। শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত ওই নারীকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয় পাটগ্রাম থানা পুলিশ। 

পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃত নারী বলেন, তিনি মিয়ানমারের নাগরিক ও কক্সবাজারের উখিয়া বালুখালি রোহিঙ্গা ক্যাম্প ১৮ সি নম্বর ক্যাম্প ব্লক এর বাসিন্দা। তার বাবার নাম মৃত সৈয়দ কবির। ধারণা করা হচ্ছে সবার অলক্ষ্যে ওই নারী রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হয়ে আসার পর বিভিন্ন জায়গায় ঘুরে সোমবার ভারতে ঢোকার চেষ্টাকালে আটক হন রমিদা।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, আটক রোহিঙ্গা নারীকে মঙ্গলবার দুপুরে কক্সবাজারের উখিয়া বালুখালি রোহিঙ্গা ক্যাম্পে পুলিশি পাহারায় ফেরত পাঠানো হয়েছে। 

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App