×

সারাদেশ

নেত্রকোনায় দুই গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী নিহত

Icon

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৩ এএম

নেত্রকোনায় দুই গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী নিহত

কিশোর ছেলেদের মারামারিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে মজিবুর রহমান (৫৫) নামের এক আওয়ামীলীগ কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নেত্রকোনা জেলার দুগার্পুর পৌরসভার দক্ষিণ ভবানীপুর এলাকায় হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল আওয়ালের ছেলে আবিরের (১৯) সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকালে সুসং সরকারি কলেজ ক্যাম্পাসে আওয়ামী লীগ নেতা মজিবুর রহমানের ভাতিজা খায়রুল ইসলামের (২০) মারামারি হয়। এর জেরে আব্দুল আওয়ালের ছোট ভাই শামীমের নেতৃত্বে শতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দুপুরে দক্ষিণ ভবানীপুর এলাকায় মজিবুর রহমান ও তার লোকজনের ওপর হামলা চালায়। এসময় দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষে ১৫ জন আহত হয়। স্থানীয় লোকজন গুরুতর আহত মজিবুর রহমানকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

অপরদিকে গুরুতর আহত আব্দুর রশিদ (৪৫) ও মুকসেদুর রহমানকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আহত হয়ে দুগার্পুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে খাইরুল (২০), ফারুক মিয়া (২৩), নাঈম মিয়া (২০), সাগর (২২)।

এ নিয়ে বিরিশিরি ইউনিয়ন ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বলেন, নিহত মজিবুর আওয়ামী লীগের একজন কর্মী ছিলেন। আমি এ ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করছি। 

এ ঘটনায় কর্তব্যরত চিকিৎসক ডা. মো. রকিবুল হাসান বলেন, মজিবুর রহমানকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। সংঘর্ষে গুরুতর আহত দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হাসপাতালে ৪ জনকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

দুর্গাপুর থানার ওসি (তদন্ত) নুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান নামে একজন নিহত হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App