×

সারাদেশ

ক্ষুধার জ্বালায় লোকালয়ে হনুমান, দেখতে মানুষের ভিড় (ভিডিও)

Icon

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫১ পিএম

ক্ষুধার জ্বালায় লোকালয়ে হনুমান, দেখতে মানুষের ভিড় (ভিডিও)

খাদ্যের অভাবে লোকালয়ে ছুটে বেড়াচ্ছে মুখপোড়া হনুমানটি। গত কয়েকদিন গাছে গাছে ঘুরে অবশেষে ক্ষুধার জ্বালায় নেমে এসেছে বাজার ঘাটে। রবিবার দুপুরে (৪ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জের তাড়াশ বাজারে বিভিন্ন চা স্টল ও খাবার হোটেলে ঘুরে বেড়াতে দেখা গেছে। মুখ পোড়া হনুমানটিকে একনজর দেখার জন্য উৎসক জনতা ভিড় করছেন। 

রুটি, বিস্কুট, বাদাম, কমলা, আপেল সহ বিভিন্ন ধরনের খাবার দেয়া মাত্রই তা খাচ্ছে। রবিবার দিন প্রথমে তাকে তাড়াশ রাধা গোবিন্দ মন্দিরের পাশের একটি নির্মাণাধীন ভবনে দেখতে পায় স্থানীয় লোকজন। তার আগে তাড়াশ পৌর এলাকার কহিত বাঁশবাড়িয়া, তেঁতুলিয়াসহ বিভিন্ন গ্রামে ঘুরে বেড়াতে দেখা গেছে।

এদিকে হনুমানটিকে একনজর কাছ থেকে দেখার চেষ্টা করেও দেখা মেলেনি অনেকের। রবিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্ষুধার জ্বালায় বাজারে চলে আসে। যাদের কাছে নিরাপদ মনে করছে তাদের খাবার খাচ্ছে এবং কাছে যাচ্ছে। কেউ কেউ ওই সময়ে তাকে আদর করলে হনুমানও তাকে মাথা থেকে উকুন তুলে দিচ্ছে। এসময় হিন্দু সম্প্রদায়ের অনেকে হনুমানটিকে নেড়ে চেড়ে আদর করে দেন।

রাধা গোবিন্দ মন্দিরের পাশের বাসিন্দা শ্রী পনো কুমার বলেন, হনুমানটি ভোর বেলায় কহিত গ্রাম থেকে তাড়াশ সদর গ্রামের রাধা গোবিন্দ মন্দির এলাকাতে এসেছে। গাছের আগডালে উঠে তাকে অনেক আদর করেও নীচে নামিয়ে আনতে পারেন নাই। খুব কাছ থেকে দেখে মনে হয়েছে হনুমানটি ক্লান্ত ও ক্ষুধার্ত। কিন্তু মানুষের আতঙ্কে খেতে পারছে না ও ঘুমাতে পারছে না। 

হনুমানটি ছবি ক্যামেরা বন্দি করার জন্য সাংবাদিক গোলাম মোস্তফা নির্মাণাধীন ভবনের ছাদে উপরে উঠে পরে। তাকে আদর করার সময় সেও ওই সাংবাদিকের মাথার ক্যাপ খুলে উকুন খুঁজতে থাকে। কিছু সময় আমার কাঁধে হাত রেখে বসে থাকে। কিন্তু হনুমানটিকে আদর করে ধরে আনতে চাইলে পা দিয়ে ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দেয়। এক পর্যায়ে হনুমানটি গাছের ডালের উঁচুতে উঠে পড়ে। আমিও গাছে উঠি। তখনও হনুমানটিকে নামিয়ে আনার চেষ্টা করি। কিন্তু আবারো হনুমানটি বেশ কিছু সময় আমার মাথার উকুন খুঁজে বেড় করার চেষ্টা করে। 

এ প্রসঙ্গে উপজেলা বন কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, মুখকালো হনুমানটিকে ধরার চেষ্টা চলছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বিষয়টি জানানো হয়েছে। কৌশলে ধরে লোকালয় থেকে বনে ছেড়ে দেয়া হবে।  



সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App