×

সারাদেশ

গণপূর্তমন্ত্রী

পাইপলাইনে বাসাবাড়িতে আর গ্যাস দেয়া হবে না

Icon

মো. সারুয়ার হাজারী, বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৮ পিএম

পাইপলাইনে বাসাবাড়িতে আর গ্যাস দেয়া হবে না

ছবি: ভোরের কাগজ

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, পাইপলাইনে বাসাবাড়িতে আর গ্যাস দেয়া হবে না। গ্যাস যা পাওয়া যাবে তা শিল্পায়ন, সারকারখানা ও বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করা হবে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। মোকতাদির চৌধুরী গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী নিযুক্ত হওয়ায় তাকে সংবর্ধনা দেয় বিজয়নগর উপজেলা আওয়ামী লীগ।

তিনি ব্রাহ্মণবাড়িয়ার-৩ আসনের প্রথম ব্যক্তি হিসেবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের পূর্ণাঙ্গ মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন। শপথ গ্রহণের পর প্রথম বিজয়নগরে আগমন উপলক্ষে এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এতে দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ মন্ত্রী মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে যে কলকারখানা ছাড়া কোথাও গ্যাস দেয়া হবে না। পাইপলাইনের গ্যাস আর সিলিন্ডারের গ্যাস ব্যবহার একই। পার্থক্য শুধু দামে। ঘরে-ঘরে গ্যাস আমরা দিয়ে দিয়েছি। সিলিন্ডার কিনেন এবং গ্যাস ব্যবহার করেন। ভবিষ্যতে আমরা যা গ্যাস পাব তা শিল্পায়ন ও বিদ্যুৎ উৎপাদনে ব্যবহার করব।

জিয়াউর রহমান ও এরশাদের শাসনামলে রেল প্রায় উঠিয়ে দেয়া হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা সরকার আসার পর সারাদেশে রেলের ব্যাপ্তি হয়েছে। আগে আমরা পড়তাম রেলপথ নেই কোন জেলায়। এটি আর এখন হবে না। সব জেলায় রেলপথ আছে।

আরো পড়ুন: দু-একদিনের মধ্যে গ্যাসের সংকট কমবে: নসরুল হামিদ

উবায়দুল মোকতাদির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব দিয়ে বিজয়নগর ও ব্রাহ্মণবাড়িয়াবাসীকে সম্মানিত করেছেন।

বিজয়নগরের সুদিন ফিরিয়ে আনতে নানা উদ্যোগের কথা জানিয়ে মন্ত্রী বলেন, এখানে সাব-রেজিস্ট্রি অফিস হবে, ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিকে ১০০ শয্যায় পরিণত করা হবে। এছাড়া একটি সরকারি কলেজ ও ডাকবাংলো নির্মাণ করা হবে।

 অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, অ্যাডভোকেট জহিরুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা। 

সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, মন্ত্রীর সহ ধর্মিনী মাউশির সাবেক ডিজি, প্রফেসর ফাহিমা খাতুন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,  অ্যাডভোকেট মাকবুব বারী, পৌর মেয়র হেলাল উদ্দিন, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান, নাছিমা মুকাই আলী, ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জিয়াউল হক বকুল, সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক মো. রাসেল খান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক হৃদয় আহমেদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুনির্মল সাহা প্রমুখ। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App