×

সারাদেশ

ফুলপুর হাসপাতালে ২ মাস ধরে নেই ডায়াবেটিসের ওষুধ

Icon

মো. আবু রায়হান, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৪:২৪ পিএম

ফুলপুর হাসপাতালে ২ মাস ধরে নেই ডায়াবেটিসের ওষুধ

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত দুই মাস ধরে ডায়াবেটিস রোগীদের কোনো ওষুধ নেই। হাসপাতালের ১ হাজার ৫০জন কার্ডধারী ডায়াবেটিস রোগী ওষুধ না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

জানা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের আওতায় ২০২৩ সালের মে থেকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে ডায়াবেটিস কার্ডধারী রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। বর্তমানে কার্ডধারী রোগীর সংখ্যা ১ হাজার ৫০জন। গত দুইমাস ধরে কার্ডধারী রোগীরা হাসপাতালে এসে ওষুধ না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) ফতেপুর গ্রাম থেকে ফুলপুর হাসপাতালে ওষুধ নিতে আসা কার্ডধারী রোগী মো. ইয়াছিন বাশার জানান, তিনি দুই সপ্তাহ যাবৎ ওষুধ নিতে এসে খালি হাতে ফিরে যাচ্ছেন। ফুলপুর পৌর এলাকার অপর একজন কার্ডধারী রোগী সাবিনা ইয়াসমিন একই অভিযোগ করে হতাশা ব্যক্ত করেন। 

ওষুধ না থাকার ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হুমায়ুন কবীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, দুই মাস ধরে হাসপাতালে ডায়াবেটিসের ওষুধ সঙ্কট রয়েছে। কর্তৃপক্ষের কাছে চাহিদাপত্র পাঠানো হয়েছে। আশা করছি শীঘ্রই সঙ্কট দূর হবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App