×

সারাদেশ

লৌহজংয়ে নকল তেলের কারখানায় অভিযান

Icon

তাজুল ইসলাম রাকিব, লৌহজং (মুন্সীগঞ্জ) থেকে

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৮:১০ পিএম

লৌহজংয়ে নকল তেলের কারখানায় অভিযান

বিভিন্ন ব্রান্ডের নকল স্প্যানিশ অলিভ ওয়েল, কাস্টার্ড অয়েলসহ বিভিন্ন তেল তৈরি ও বাজারজাত করার অভিযোগে মুন্সীগঞ্জের লৌহজংয়ে একটি বাড়িতে নকল তেলের কারখানা অভিযান পরিচালনা করা হয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকাল ৫টার দিকে উপজেলার পালগাঁও আনন্দবাজারের পাশে একটি ভাড়া বাড়িতে এই অভিযান পরিচালনা করা হয়। উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস শিকদার এ অভিযানটি পরিচালনা করেন। উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সব্বির হোসেন।

শাহজাহান মোড়লের নকল এই কারখানা থেকে প্রায় ৭০ বোতল তেল, স্টিকার, লেবেল লাগানোর মেশিন, ক্যামিক্যাল ও খোলা তেল জব্দ করা হয়।

জানা যায়, দীর্ঘদিন যাবত ইউনূস মোড়লের ছেলে শাহজাহান মোড়ল (৫৫) একটি ভাড়া বাড়িতে বিদেশি লেবেল লাগিয়ে কাস্টার্ড অয়েল, স্প্যানিশ অলিভ অয়েলসহ বিভিন্ন নকর তেল তৈরি করে আসছিলেন।

বাড়িওয়ালা আবুল কালাম আজাদ বলেন, আমার বাড়িতে ফ্যামিলি বাসা ভাড়া দেয়া হয়েছে, আমি ঢাকায় থাকি। ভিতরে কি করা হয় সেটা জানতাম না। পরবর্তীতে সকল ভাড়াটিয়ার খোঁজখবর রাখা হবে, যাতে এমন অবৈধ কাজ করা না হয়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস শিকদার বলেন, কারখানাটি তালাবন্ধ অবস্থায় পাওয়া গেছে। মালিককে না পাওয়ায় তেল তৈরির সকল মালামাল জব্দ করা হয়েছে। আগামীকাল কারখানার মালিককে নিয়ে বাড়িওয়ালাকে অফিসে দেখা করতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App