×

সারাদেশ

ধামরাইয়ে গুড় কারাখানা বন্ধ, জরিমানা আদায়

Icon

ধামরাই প্রতিনিধি

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৮:০৩ পিএম

ধামরাইয়ে গুড় কারাখানা বন্ধ, জরিমানা আদায়

ধামরাইয়ে অবৈধ প্রক্রিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে গুড় প্রক্রিয়াকরণ, সংরক্ষণ এবং বাজারজাত করায় একটি গুড় কারখানায় অভিযান চালিয়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কারখানাটি বন্ধ করা হয়েছে। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে ধামরাই উপজেলার রূপনগর বুড়িভিটা গ্রামে শংকর পালের রুপা এন্টারপ্রাইজের গুড়ের কারখানায় অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল।

তিনি বলেন, অবৈধ প্রক্রিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে গুড় তৈরি, সংরক্ষণ, অনুমোদনবিহীন রঙ গুড়ের সঙ্গে মিশ্রণ করা এবং খেঁজুরের গুড়ের নামে ভেজাল আখের গুড় বিক্রিসহ খাবার অযোগ্য বিভিন্ন ধরনের কেমিক্যাল দিয়ে গুড় প্রস্তুত করার অপরাধে কারখানা মালিক শংকর পালকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কারখানাটি বন্ধ করা হয়েছে। 

অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ মানুষের জীবন বা স্বাস্থ্যের জন্য ক্ষতি হয় এমন কোন প্রক্রিয়া যা আইন বা বিধির অধীন নিষিদ্ধ করা হয়েছে। নিম্নমানের গুড় তৈরি যারা করেন তাদের বিরুদ্ধে অভিযান চলবে বলেও জানান তিনি। এসময় ধামরাই থানার উপপরিদর্শক সুধনসহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App