×

সারাদেশ

বঙ্গবন্ধুর খুনি

খন্দকার মোশতাকের বাড়ীর কেয়ারটেকার গ্রেপ্তার

Icon

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৫:০৪ পিএম

খন্দকার মোশতাকের বাড়ীর কেয়ারটেকার গ্রেপ্তার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাক আহমেদের ছেলে খন্দকার ইশতিয়াক আহমেদ বাবুর বাড়ির কেয়ারটেকার মো. নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৯ জানুয়ারি) রাতে ঢাকার আগামসি লেন এলাকার বাড়ি থেকে নিজামকে গ্রেফতার করে দাউদকান্দি মডেল থানা পুলিশ। 

জানা গেছে গ্রেপ্তার হওয়া নিজাম উদ্দিন (৫৩) উপজেলার ভাগলপুর গ্রামের মৃত রওশন আলী ওরফ আব্দুস সোবহানের ছেলে এবং বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের বাড়ীর কেয়ারটেকার। 

স্থানীয় সূত্রে জানা যায়, খন্দকার মোশতাকের পুত্র ইশতিয়াক আহমদ বাবুর  কেয়ারটেকার ছিলেন নিজাম উদ্দিন। তার গ্রেফতার হওয়াতে স্বস্তি প্রকাশ করেছেন সুন্দলপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি দাশপাড়া গ্রামের মাহবুবুর রহমান বাবুল মেম্বার মাহফুজুর রহমানসহ স্থানীয়রা। 

তারা জানান, নিজাম গ্রেপ্তার হওয়ায় আমরা এবং এলাকার সাধারণ মানুষ খুশি। তবে আমরা একইসঙ্গে নিজাম উদ্দিনের আশ্রয়দাতা মোশতাক পুত্র বাবুকে দ্রুত গ্রেপ্তারের দাবী জানাই।

নিজাম উদ্দিনের গ্রেপ্তারের খবরে পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে  ভুক্তভোগী একটি মামলার বাদি কাজী রেহা কবির  বলেন, ‘আমার পরিবার একের পর এক হামলা মামলা ও হয়রানির শিকার হয়েছি।  মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ দেশের ক্ষমতায় থাকার পরেও খুনি মোশতাকপুত্র পলাতক ইশতিয়াক আহমদ বাবু ও তাদের ষড়যন্ত্র থেমে নেই। 

তিনি আরো জানান, মোশতাকপুত্র খন্দকার ইশতিয়াক আহমেদ বাবু তাদের পূর্বপুরুষের সম্পত্তি দখলে রাখতে এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তোলে। এর মধ্যে মোশতাকপুত্র বেশ কিছু সম্পত্তির জালদলিল ও ভুয়া স্বাক্ষরে বিক্রয় করে দেয়। এনিয়ে আদালতে প্রতারণা মামলায় ইশতিয়াক আহমেদ বাবু, তার ছেলে ইফতেখার আহমেদ সাদ ও কেয়ারটেকার নিজামুদ্দিনকে আসামি করা হয়।  বর্তমানে খন্দকার ইশতিয়াক আহমেদ বাবু ও খন্দকার ইফতেখার আহমেদ সাদ কানাডায় পলাতক রয়েছেন।

কাজী রেহা কবির বলেন, আমার চাচা মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষা সৈনিক কাজী আব্দুল বারি বঙ্গবন্ধু হত্যার পর প্রতিবাদকারীদের একজন। খন্দকার মোশতাক আমার নানার পরিবারের সদস্য হলেও আদর্শগত কারণে তাদের সঙ্গে আমাদের কোন পারিবারিক সম্পর্ক ছিলনা । আমার মামা নাসিরুল কবিরের করা মামলায় নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতক আসামিদের অবিলম্বে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতার করে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান তিনি।

দাউদকান্দি মডেল থানার ওসি মো. মোজাম্মেল হক বলেন, প্রতারণাসহ একাধিক মামলার আসামি নিজাম উদ্দিনকে মঙ্গলবার রাতে আমাদের একটি দল রাজধানী আগামসি লেনের খন্দকার মোশতাকের বাড়ী থেকে গ্রেপ্তার করে। বুধবার দুপুরে  তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App