×

সারাদেশ

শামীম ওসমানের আসনে জলাবদ্ধতা, আন্দোলনে এলাকাবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০৪:০৭ পিএম

শামীম ওসমানের আসনে জলাবদ্ধতা, আন্দোলনে এলাকাবাসী

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের স্টেশনের পূর্ব পাশে দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনের দাাকতে এবার রাস্তায় নামলেন শিক্ষার্থী, অভিভাবক এবং ব্যবসায়ীরা। 

সোমবাব সকালে ভুক্তভোগীরা এই মানববন্ধনের আয়োজন করেন। স্থানীয়রা জানায়, সারাবছর ধরে এখানে জলাবদ্ধতা থাকায় স্বাভাবিক জীবন যাপন ব্যহত হচ্ছে। ফতুল্লার ইউপি সদস্য হাসমত আলীর বাড়ির সামনের রাস্তায় ১২ মাস ধরেই বর্ষাকাল থাকে।

স্থানীয় ব্যবসায়ী ফরিদ আহমেদ টিটু জানান, ড্রেনেজ ব্যবস্থা ভেঙে পড়ায় এখানে কৃত্রিম জলাবদ্ধতা দেখা দিয়েছে। অথচ এ সমস্যা সমাধানে ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার কিংবা সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বারকে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি।

ফলে বাধ্য হয়ে পিলকুনি, তক্কারমাঠ, শেহাচরের লাখো মানুষ সব সময়ই ময়লা, দূর্গন্ধযুক্ত পানি মারিয়ে এখান দিয়ে যাতায়াত করে থাকেন।


আওয়ামী লীগের প্রভাবশালী নেতা এবং  নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের সংসদীয় আসনের এই এলাকায় ১২ মাসই জলাবদ্ধতা থাকে। এ সমস্যা কেউ নিরসন না করায় স্থানীয় বাসিন্দারা হতাশ এবং ক্ষুব্ধ।

প্রভাবশালী এই এমপির এলাকায় সারাবছর জলাবদ্ধতা থাকাকে কেউ বিষয়টি স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছেন না। এই সমস্যা সমাধানে ভুক্তভোগীরা বাধ্য হয়ে আন্দোলনে নামেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App