×

সারাদেশ

তালায় মৎস্য ঘেরে নারীর উপর এসিড নিক্ষেপ

Icon

তালা, সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ১২:৩৪ পিএম

তালায় মৎস্য ঘেরে নারীর উপর এসিড নিক্ষেপ

প্রতীকী ছবি

জমি জায়গা সংক্রান্ত বিরোধের জেরে মৎস্য ঘেরে শাকিলা আক্তার (৩০) নামে এক নারীর ওপর এসিড নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। 

সোমবার (২৯ জানুয়ারি) রাতে সাতক্ষীরা জেলার তালা উপজেলার শাহাপুর গ্রামের গুরালীর বিলে মৎস্য ঘেরে এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসিড দগ্ধ শাকিলা আক্তার একই এলাকার আবুল কালাম খানের মেয়ে ও পুরাতন সাতক্ষীরা এলাকার আলী মিরাদ আহমেদের স্ত্রী। তবে কে বা কারা এ ঘটনার সাথে জড়িত তা তাৎক্ষানিক ভাবে জানা যায়নি। এদিকে খবর পেয়ে রাত ১০ টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এসিডদ্বগ্ধ শাকিলা আক্তারকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠায়।

স্থানীয়রা জানায়, শাহাপুর গ্রামের আবুল কালামের মেয়ের স্বামী পুরাতন সাতক্ষীরা এলাকার আলী মিরাদ আহমেদ এর সাথে তার মামা কালিগঞ্জ উপজেলার ফতেপুর বাঁশতলা এলাকার আব্দুলা আল মামুন এর সাথে দীর্ঘদিন তালা উপজেলার শাহাপুর গুরালীর বিলে ৫০/৬০ বিঘা একটি মৎস্য ঘের নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। মামা আব্দুল্লা আল মামুনের শাহাপুর গুরালীর বিলে ৬০ বিঘা আয়তনের একটি মৎস্য ঘের তার ভাগ্নে আলী মিরাদ আহমেদ ও তার স্ত্রী শাকিলা আক্তার দেখাশুনা করত। কয়েক বছর মামার ঘেরের হিসেব ঠিকমত না দেয়া এবং মামার ঘের তার নিজের দাবী করা নিয়ে বিরোধ ছিল। 

এ নিয়ে সোমবার সন্ধ্যায় স্থানীয় শাহাপুর বাজারে এক শালিসী বৈঠক হওয়ার কথা ছিল। কিন্ত ওই বৈঠকে আলী মিরাদ আহমেদ উপস্থিত না থাকায় মামা-ভাগ্নের ঘের নিয়ে বিরোধের বিষয়টি মিমাংসা হয়নি। এর পরে এসিড নিক্ষেপের ঘটনার খবর পাওয়া যায়। এতে শাকিলা আক্তারের পিঠে ও পায়ে এসিড দগ্ধ হয়। তাৎক্ষানিক ভাবে এলাকার লোকজন ঘটনাস্থানে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন এসিড দগ্ধ শাকিলা আক্তার জানান, সন্ধ্যায় ওই ঘেরে গিয়েছিলেন তিনি। ফেরার পথে পিছন দিক থেকে কে বা কারা তার উপর এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়।

নাম না জানানোর শর্তে স্থানীয় এক বাসিন্দা জানান, কালগিঞ্জ উপজেলার ফতেপুর বাঁশতলা এলাকার বাসিন্দা ঢাকায় বসবাসরত আব্দুল্লাহ আল মামুন তালা উপজেলার শাহাপুর এলাকার একটি মৎস্যঘের তার ভেগ্নে ও ভাগ্নে বউ দেখা শুনা করত। কিন্ত ঘেরের হিসেব ঠিকমত না দেয়ায় তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এরই মধ্যে ভাগ্নে আলী মিরাদ আহমেদ সাতক্ষীরা ম্যাজিট্রেট আদালতে ১৪৫ ধারা একটি মামলা করে মামার বিরুদ্ধে। মামাকে ফাঁসাতে তার স্বামী এ ধরনের ঘটনা ঘটাতে পারেন বলে জানান তিনি। 

তালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম জানান, ঘটানাস্থল পুলিশ পরিদর্শন করেছে। এসিড দগ্ধ শাকিলা আক্তারকে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। রিপোর্ট লেখা পর্যান্ত কাউকে আটক করা হয়নি।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App