×

সারাদেশ

ভোরের কাগজে বালু উত্তোলনের সংবাদ প্রকাশের পর শিবালয়ে ভ্রাম্যমাণ আদালত

Icon

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ০৬:৫২ পিএম

ভোরের কাগজে বালু উত্তোলনের সংবাদ প্রকাশের পর শিবালয়ে ভ্রাম্যমাণ আদালত

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা ও যমুনা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বেশ কয়েকটি বাংলা ড্রেজার ও প্লাস্টিক পাইপ অকেজো করা হয়েছে বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে।

সোমবার (২৯ জানুয়ারি) মানিকগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাছুমা আক্তার ও শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিছুর রহমান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার আরুয়া ইউনিয়নের মালুচি থেকে তেওতা ইউনিয়নের জাফরগঞ্জ পর্যন্ত ৭টি বাংলা ড্রেজার ও প্রায় ৯ হাজার ফুট প্লাস্টিকের পাইপ অকেজো করা হয়েছে।

এসময় ড্রেজারের সাথে সম্পৃক্ত কাউকে ঘটনাস্থলে উপস্থিত না পাওয়ায় তাদের কাউকে আটক বা জেল জরিমানা করা সম্ভব হয়নি। এ অভিযানে পুলিশ বাহিনীর একটি চৌকস দল ও এসিল্যাণ্ড অফিসের কতিপয় লোকজন সার্বিক সহায়তা করেন। 

শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিছুর রহমান খান দৈনিক ভোরের কাগজকে জানান, ঘটনাস্থল থেকে কাউকে হাতেনাতে আটক করতে না পারায় ড্রেজার ব্যবসায়ীদের জেল জরিমানা করা সম্ভব হয়নি। তবে তাৎক্ষণিকভাবে ৭টি বাংলা ড্রেজার ও পর্যাপ্ত প্লাস্টিকের পাইপ অকেজো করা হয়েছে। অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের বিরুদ্ধে শিবালয় উপজেলা প্রশাসন জিরো টলারেন্স নীতিতে রয়েছে। নদীতে তাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এসিল্যাণ্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App