×

সারাদেশ

বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের লাশ হস্তান্তর

Icon

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ০২:৪৭ পিএম

বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের লাশ হস্তান্তর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সীমান্তে গুলিতে নিহত এক বাংলাদেশির মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ। নিহতের নাম রাবিউল ইসলাম টুকলু।  রবিবার রাত সাড়ে ১১টায় উপজেলার দহগ্রাম তিনবিঘা করিডোর দিয়ে ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ ও বিএসএফ বাংলাদেশের পাটগ্রাম থানা পুলিশের কাছে লাশ হস্তান্তর করে। 

নিহত ৩৪ বছরের রফিউল ইসলাম টুকলু পাটগ্রামের বঙ্গের বাজার এলাকার ডাঙ্গাপাড়া গ্রামের আফজাল হোসেনের ছেলে। পাটগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। 

লাশ হস্তান্তরের সময় বিজিবি-৫১ রংপুর ব্যাটালিয়নের পানবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আমানুজ্জামান ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের ৬ ব্যাটালিয়নের রাণীনগর ক্যাম্পের কমান্ডার এবং পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক জয়ন্ত কুমার সাহা ও দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব আরো বলেন, রাতে নিহত বাংলাদেশি যুবক টিকলুর মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ। এরপর রাতেই তার নিজ বাড়িতে দাফন সম্পন্ন করা হয়। এর আগে রবিবার এলাকাবাসীর বরাতে চেয়ারম্যান বলেন, রবিবার ভোরে আঙ্গরপোতা বিওপি সীমান্তের ১ নম্বর মেইন পিলারের কাছাকাছি ভারতীয় অংশে পণ্য আনতে গিয়েছিলেন চোরাচালানিরা।

তারা পণ্য নিয়ে ফেরার সময় সাব পিলার-১ থেকে ভারতের ১০০ গজ অভ্যন্তরে ডাঙ্গাপাড়া এলাকায় মেখলিগঞ্জ থানার ৬ বিএসএফ ক্যাম্পের টহলদল গুলি চালায়। এসময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন রফিউল ইসলাম টুকলু। পরে বিএসএফের সহযোগিতায় মেখলিগঞ্জ থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। সীমান্তের কাছাকাছি বাড়ি হওয়ায় টকলুও হয়ত চোরাচালানের সঙ্গে যুক্ত ছিলেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App