×

সারাদেশ

মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে যুবকের মৃত্যু

Icon

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ১১:১৫ এএম

মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে যুবকের মৃত্যু

মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে এক যুবক ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন বলে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাতে  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে।

নিহত যুবকের নাম বাবুল হোসেন (৩৫)। তিনি সদর উপজেলার মান্তা গ্রামের মো. মাঈনুদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে কাঁচা খেজুরের রস পান করেন বাবুল হোসেন। এর দু-তিন দিন পর তিনি অসুস্থ হয়ে পড়েন। উপসর্গের মধ্যে ছিল জ্বর, মাথাব্যথা ও বমি। ১৬ জানুয়ারি তাকে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হলে মানিকগঞ্জ থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেয়া হয়। কিন্তু বাবুলের পরিবারের লোকজন তাকে ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১২টার দিকে তিনি মারা যান।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান জানান, ঢাকার বেসরকারি ওই হাসপাতাল কর্তৃপক্ষ বাবুলের পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারেন তিনি নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি রোগতত্ত্ব ও রোগনিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) অবহিত করে। পরে আইইডিসিআরের প্রতিনিধিরা নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ওই যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App