×

সারাদেশ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ০১:০৮ পিএম

দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

মৃদু শৈত্যপ্রবাহে কাঁপছে দেশের উত্তরাঞ্চল। দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দিনাজপুর আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত তথ্যে এ খবর জানা গেছে। এসময় বাতাসের আদ্রতা ছির ৯৭ শতাংশ।

বেলা গড়ালেও কুয়াশার কারণে দূরপাল্লার যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে । ভোগান্তিতে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

সদর থানার মুদি দোকানি বিপ্লব খান বলেন, এক মাস ধরে ঘন কুয়াশা ও ঠান্ডা বাতাসে সূর্যের দেখা মিলছে না। ঠান্ডায় মানুষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছে না। প্রয়োজন ছাড়া লোকজন দোকানে কেনাকাটা করতে আসছে না।

ভ্যান চালন মিলন মিয়া বলেন, সকাল থেকে ঠান্ডা বাতাস আর ঘন কুয়াশায় রাস্তাঘাট কিছুই দেখা যায় না। ঠান্ডায় হাত পা জমে আসে, রাস্তায়ে লোকজন নেই তাই ভ্যানে যাত্রী পাওয়া যায় না।

মালদহ পট্টি এলাকার জিয়া হাওলাদার বলেন, এ বছর শীতের প্রকোপ একটু বেশি। আমার গ্রামে আলুর চাষ করেছিলাম। ঠান্ডার কারণে আলুর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কীটনাশক স্প্রে করেও আলু গাছ রক্ষা করা যাচ্ছে না।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, জেলায় বর্তমানে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। বৃহস্পতিবার সকাল ৯টায় দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App