×

সারাদেশ

খাগড়াছড়িতে দুই ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

Icon

শংকর চৌধুরী, খাগড়াছড়ি

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৫:১০ পিএম

খাগড়াছড়িতে দুই ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

পার্বত্য জেলা খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর দুই কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। 

বুধবার (২৪ জানুয়ারি) ভোর ৬টার দিকে নানিয়ারচর-মহালছড়ি সীমান্তের দুরছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কুমার চাকমা (৬৫), শান্ত চাকমা ওরফে বিমল (৫২)। এ ঘটনায় রহিন্তু চাকমা ওরফে টিপন (৩২) নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। 

ইউপিডিএফ’র জেলা সংগঠক অঙ্গ মারমা জানান, ইউপিডিএফ’র সদস্য রবি কুমার চাকমা, শান্ত চাকমা ওরফে বিমল ও রহিন্তু চাকমা ওরফে টিপন দূরছড়ি গ্রামের নিজ বাড়িতে ছিলেন। সকালে সেখানে অতর্কিত হামলা চালায় প্রতিপক্ষের সদস্যরা। এসময় তাদের গুলিতে রবি কুমার চাকমা ও শান্ত চাকমা মারা নিহত হন। এখনো রহিন্তু চাকমা নিখোঁজ রয়েছে।

এই ঘটনার জন্য গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করা হচ্ছে বলে অভিযোগ করেছে ইউপিডিএফ। তবে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে গণতান্ত্রিক ইউপিডিএফের কেন্দ্রীয় সভাপতি শ্যামল চাকমা বলেন, “ঘটনাটি শুনেছি। তবে এর সঙ্গে আমাদের কেউ জড়িত নন।

মহালছড়ি থানার ওসি মো. নাসির উদ্দিন জানান, গুলিতে দুজন নিহতের খবর পেয়ে লাশ উদ্ধারে পুলিশ ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত হামলাকে কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক উল্লেখ করে এ ঘটনার নিন্দা এবং অবিলম্বে খুনিদের গ্রেফতারের দাবি জানিয়েছেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App