×

সারাদেশ

সাতকানিয়ায় অস্ত্রসহ ৪ যুবক আটক

Icon

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২৪, ০৭:২৪ পিএম

সাতকানিয়ায় অস্ত্রসহ ৪ যুবক আটক

সাতকানিয়ায় গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা যুবকরা। ছবি: ভোরের কাগজ

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় গরুর ঘাস কাটাকে কেন্দ্র করে সাবেক এক ইউপি সদস্যকে গুলি করতে গেলে ৪ যুবককে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হাতে সোপর্দ করেছে জনতা। এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি বন্দুক (এলজি) উদ্ধার করা হয়। 

শনিবার (২০ জানুয়ারি) বেলা ১২টার দিকে উপজেলার কেঁওচিয়া মাদারবাড়ি রাস্তার মাথা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- উত্তর ঢেমশা মাইজ পাড়ার হেলাল উদ্দিনের ছেলে শাহাদাত হোসেন মিশলু (২৪), খোরশেদ আলমের ছেলে জাশেদ বিন ছালেহ (২৩), আলমগীর পাড়ার বাসিন্দা মো. হারুনুর রশিদের ছেলে মো. ফয়সাল  উদ্দিন (২৬) ও একই এলাকার মোহাম্মদ হারুনের ছেলে সামিউল হাসান সানজিদ (২২)। 

আটক চার যুবক সাবেক এমপি আবু রেজা নদভীর অনুসারী হিসেবে পরিচিত কিশোর গ্যাংয়ের লিডার কেরানীহাটের আতঙ্ক তুর্কি ও রিদুয়ান বাহিনীর সদস্য। 

স্থানীয় সূত্রে জানা যায়, কেঁওচিয়ার মাদারবাড়ির সাবেক ইউপি সদস্য আব্দুল মান্নান রাস্তার মাথা এলাকায় একটি জমিতে গরুর জন্য ঘাসের চাষ করেন। গত কিছুদিন ধরে কে বা কারা চাষ করা জমি থেকে ঘাস কেটে নিয়ে যাচ্ছে। শনিবার সকালে ঢেমশার বাসিন্দা সিরাজুল ইসলাম নামের এক ব্যক্তি ওই জমিতে জোরপূর্বক ঘাস কেটে নেয়ার চেষ্টা করলে আব্দুল মান্নান এতে বাঁধা দেন। পরে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে বেলা ১২টার দিকে সাবেক এমপি আবু রেজা নদভীর অনুসারী হিসেবে পরিচিত কিশোর গ্যাংয়ের লিডার কেরানীহাটের আতঙ্ক তুর্কি ও রিদুয়ান বাহিনীর ১০-১২ জনের একটি গ্রুপ প্রকাশ্যে অস্ত্র নিয়ে আব্দুল মান্নানকে গুলি করতে আসলে লোকজন তাদের ধাওয়া করে। সেখান থেকে অন্যরা পালিয়ে গেলে ৪ যুবককে একটি দেশীয় তৈরি এলজিসহ পুলিশের কাছে সোপর্দ করে। 

স্থানীয় ব্যবসায়ী শামসুল ইসলাম বলেন, শনিবার রাতে রাস্তার মাথায় অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ব্যবসায়ীদের উদ্যোগে একটি মতবিনিময় সভা হওয়ার কথা। মূলত সেটি পণ্ড করতে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের সদস্যরা সাবেক মেম্বার আব্দুল মান্নানকে গুলি করতে গেলে লোকজন ৪ জনকে অস্ত্রসহ আটক করে। 

সাতকানিয়া রাস্তার মাথা ও কেরানিহাটসহ বিভিন্নস্থানে কিশোর গ্যাংয়ের কয়েকটি গ্রুপ অস্ত্রের ভয় দেখিয়ে মানুষের কাছে চাঁদাবাজি করতো। এরা সাবেক এমপি নদভী'র ক্ষমতার দাপট দেখিয়ে নানান অপরাধ করে বেড়াত। বর্তমান এমপি এম এ মোতালেব এসব চোর, চাঁদাবাজ সন্ত্রাসদের এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে। তিনি জনগণকে আহ্বান জানিয়েছেন অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার। 

কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ওসমান আলী জানান, সাবেক মেম্বার আব্দুল মান্নানের চাষ করা জমি থেকে সিরাজ নামের এক ব্যক্তি ঘাস কেটে নেয়ার চেষ্টা করলে মান্নান এতে বাধা দেন। এর জেরে পরবর্তীতে সিরাজ তার ছেলেকে খবর দিলে তারা তুর্কি, শহিদ ও রিদুয়ান বাহিনীর ১০-১২ জনের একটি গ্রুপ প্রকাশ্যে অস্ত্র নিয়ে আব্দুল মান্নানকে রাস্তার মাথায় গুলি করতে আসলে লোকজন তাদের ধাওয়া করে। পরে চারজনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতাউল হক চৌধুরী বলেন, অস্ত্রসহ ৪ জনকে জনগণ মারধর করে পুলিশের কাছে সোপর্দ করেছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় কেঁওচিয়ার সাবেক ইউপি সদস্য আবদুল মন্নান বাদী হয়ে মামলা দায়ের করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App