×

সারাদেশ

কুড়িয়ে পাওয়া ৮০ হাজার টাকা ফিরিয়ে দিলেন স্কুল ছাত্রী

Icon

তিলক রায় টুলু, পূর্বধলা থেকে

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ১০:০০ পিএম

কুড়িয়ে পাওয়া ৮০ হাজার টাকা ফিরিয়ে দিলেন স্কুল ছাত্রী

ছবি: ভোরের কাগজ

রাস্তায় কুড়িয়ে পাওয়া ৮০ হাজার টাকা প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিয়ে সততা ও মানবতার দৃষ্টান্ত রাখলেন পুর্বধলা উপজেলার হোগলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রাবেয়া আক্তার। রাবেয়া আক্তার উপজেলার আগিয়া ইউনিয়নের জটিয়াবর গ্রামের কৃষক আবুল কালামের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, হোগলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রাবেয়া আক্তার ও তার সহপাঠী শারমীন ও নাজমাকে নিয়ে বাড়ি ফেরার পথে স্থানীয় মসজিদের সামনের রাস্তায় ৮০ হাজার টাকা কুড়িয়ে পান। 

এরই মধ্যে প্রকৃত মালিক উপজেলার মেঘশিমুল গ্রামের গৃহিনী ব্র্যাক ব্যাংক থেকে ঋণের টাকা তুলে বাড়ি ফেরার পথে টাকাটা হারিয়ে ফেলে। ঋণগ্রহীতা রাবেয়া বেগম তাৎক্ষণিক টাকা হারানোর বিষয়টি ব্র্যাক ব্যাংককের ম্যানেজারকে অবহিত করেন। এ সময় ব্যাংকে বসাছিলেন আগিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আরশাদ হোসেন। পরে তারা রাস্তায় হারানো টাকা খোঁজাখুঁজি করতে থাকলে স্কুল ছাত্রী ঘটনাটি টের পেয়ে তাদের কাছে জানতে চান তারা কিছু খোঁজাখুঁজি করছে কিনা, তখন ব্যাংক ম্যানেজার জানান তাদের একজন ঋণ গ্রহীতার  ৮০ হাজার টাকা হারানো গেছে। 

তখন স্কুল ছাত্রী জানান মসজিদের সামনের রাস্তায় সে টাকা গুলি কুড়িয়ে পেয়েছে। 

পরে ব্র্যাক ব্যাংকের ম্যানেজার, ইউপি সদস্য ও হোগলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উপস্থিতিতে প্রকৃত মালিকের হাতে কুড়িয়ে পাওয়া ৮০ হাজার টাকা তুলে দেন ওই ছাত্রী। হারানো টাকার মালিক রাবেয়া বেগম বলেন আমি ওর সততা দেখে মুগ্ধ। সে কারো কাছে না বলে ওই টাকাগুলি নিয়ে যেতে পারতো, তা না করে সে প্রকৃত মালিকের হাতে তুলে দিলো। আমি তার জন্য অনেক দোয়া করি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App