×

সারাদেশ

ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় অংশ নেয়া সেই সন্তানের জামিনে মুক্তি

Icon

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৭:২৬ পিএম

ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় অংশ নেয়া সেই সন্তানের জামিনে মুক্তি

ছবি: ভোরের কাগজ

পটুয়াখালীর মির্জাগঞ্জে ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজার নামাজ পড়া সেই সন্তান ছাত্রদল নেতা নাজমুল মৃধা জামিনে মুক্তি পেয়েছেন।

আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় ২৭ দিন কারাভোগের পর বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় তিনি জামিনে মুক্তি পান।

পটুয়াখালী জেলা ছাত্রদলের সদস্য সচিব জাকারিয়া আহমেদ তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। 

নাজমুল মির্জাগঞ্জ উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের পশ্চিম সুবিদখালী গ্রামের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মৃত মোতালেব মৃধার ছেলে ও মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক।

দলীয় সূত্রে জানা যায়, ২০২২ সালের ৭ ডিসেম্বর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের মহিষকাটা বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাংচুরের অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় সন্দেহভাজন হিসেবে গত বছরের ২০ ডিসেম্বর নাজমুলকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি কারাগারে থাকা অবস্থায় গত ১২ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে তার বাবা মোতালেব মৃধা মারা যান। 

বাবাকে শেষবারের মত দেখতে এবং বাবার জানাজা পড়তে গত ১৩ জানুয়ারি জেলা প্রশাসক বরাবর আইনজীবীর মাধ্যমে প্যারোলে মুক্তির আবেদন করেন তার বড় ভাই রাসেল মৃধা। ওই দিন ৪ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পান তিনি। 

এরপর দুপুর ১ টায় তিনি বাড়ি এসে পৌঁছালে মুক্তির সময় শেষ হওয়ার কারণে পূর্ব নির্ধারিত জানাজা নামাজের আগেই বাড়িতে বিশেষ জানাজা নামাজ পড়ানো হয়। এ সময় তার পায়ে ডান্ডাবেড়ি পরানো অবস্থায় ছিলেন। ওই অবস্থাতেই তিনি বাবার জানাজা নামাজ পড়েন। বাবার দাফন শেষে হওয়ার আগেই আবার কারাগারে নিয়ে যাওয়া হয় তাকে। 

পরে বিকেল পাঁচটায় স্থানীয় সুবিদখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে পূর্বনির্ধারিত জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। ডান্ডাবেড়ি নিয়ে বাবার জানাজায় অংশ নেয়ার বিষয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলে দেশজুড়ে এ নিয়ে আলোচনা-সমালোচনা হয়। 

পরে পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালতে তার জামিন আবেদন করলে আদালতের বিচারক এস এম এরশাদুল আলম তার জামিন মুঞ্জর করেন। জামিনের কাগজ কারাগারে পৌঁছলে বুধবার বিকাল সাড়ে ৫ টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App