×

সারাদেশ

ইবিতে ককটেল, ক্যাম্পাস জুড়ে আতঙ্ক

Icon

কাগজ প্রতিবেদকইবি প্রতিনিধি

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২৪, ১২:২৯ পিএম

ইবিতে ককটেল, ক্যাম্পাস জুড়ে আতঙ্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন স্থান থেকে ছয়টি ককটেল সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দিবাগত রাত দুইটার দিকে এবং শুক্রবার (১২ জানুয়ারি) সকালে দুটি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদত হোসেন আজাদ। এ ঘটনায় ক্যাম্পাসে আবাসিক শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়েছে।

প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তারক্ষীরা জানান, বৃহস্পতিবার রাত থেকে এ পর্যন্ত ক্যাম্পাসে ছয়টি ককটেল পাওয়া গেছে। এর মধ্যে রাতে লালন শাহ হলের পকেট গেটে দুইটি এবং সকালে শহীদ জিয়াউর রহমান হলের সামনে একটি, ব্যবসায় অনুষদ ভবনের পাশে দুইটি এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে একটি ককটেল সদৃশ বস্তু পাওয়া গেছে। ইতোমধ্যে সবগুলোই নিষ্ক্রিয় করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, 'রাত পৌনে দুইটার দিকে গোয়েন্দা বাহিনীর মাধ্যমে তথ্যটি জানতে পারি। এখন পর্যন্ত ছয়টি ককটেল উদ্ধার করা হয়েছে। ইবি থানা পুলিশের সহায়তায় সবগুলো নিষ্ক্রিয় করে উদ্ধার করা হয়েছে। ক্যাম্পাস খোলার পরপরই এমন ঘটনা আতঙ্কজনক। স্পেশাল টিম এনে পুরো ক্যাম্পাসে অভিযান চালানো হবে।'

তিনি বলেন, 'কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে এখনও জানা যায়নি। তদন্ত সাপেক্ষে প্রশাসনিকভাবে আমরা ব্যবস্থা নেব।'

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান বলেন, আমি বিষয়টি বিস্তারিত জানি না। উপাচার্যের সাথে জরুরী মিটিং আছে। মিটিং শেষে বিস্তারিত জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App