×

সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় দম্পতির যাবজ্জীবন

Icon

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ০৬:৫৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় দম্পতির যাবজ্জীবন

ছবি: ভোরের কাগজ

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় এক দম্পতির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক রবিউল ইসলাম এ রায় প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পলশা মিশন বাজারের এসরাইলের ছেলে খায়রুল ইসলাম (৫৯) ও তার স্ত্রী লাল বানু ওরফে লাইলী (৪৪)। তবে এ ঘটনায় লাল বানু ওরফে লাইলী পলাতক রয়েছে। 

অতিরিক্ত পাবলিক প্রসিকিটর রবিউল ইসলাম জানান, ২০১৪ সালের ২০ মার্চ দুপুরে পূর্ব শত্রুতার জেরে পলশা মিশন বাজারে বাস থেকে নামিয়ে নাচোল উপজেলার বেলডাঙ্গা গ্রামের জসিম উদ্দীনকে বেধড়ক মারধর করা হয়। এ সময় লোহার রড ও লাঠি দিয়ে মারধরের ফলে জ্ঞান হারিয়ে ফেলে জসিম উদ্দীন। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ওইদিনই জসিম উদ্দীনের বাবা আমির আলী বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় খায়রুল ইসলাম ও লাল বানুসহ নয়জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২৩ অক্টোবর পুলিশ আদালতের তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় শফিকুল নামে একজনকে খালাস দিয়েছে আদালত। এ মামলায় আদালত ১৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার ওই দম্পতিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App