×

সারাদেশ

রাজশাহীর আরডিএ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক, রাজশাহী

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ১০:২২ পিএম

রাজশাহীর আরডিএ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

ছবি: ভোরের কাগজ

রাজশাহী মহানগরীর আরডিএ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে রাজশাহী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটি জানা যায়নি। এমনকি ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি। প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ করে আরডিএ মার্কেটের গেটের সামনে ডানপাশে এক নম্বর গতির দোতালায় আগুনের লেলিহান শিখা দেখা যায়। এসময় ভয়ে লোকজন মার্কেট থেকে দ্রুত বেরিয়ে আসতে শুরু করেন। ব্যবসায়ীরাও যে যার মত মালপত্র নিয়ে বের হওয়ার চেষ্টা করেন। পরে লোকজন ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। 


তবে কোথায় থেকে কিভাবে বা কোথায় থেকে আগুনের সূত্রপাত হয়েছে কেউ বলতে পারছেন না। অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দেয়। মূলত আরডিএ মার্কেটের সামনের গেট থেকে দক্ষিণপাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ মার্কেটের দক্ষিণ পাশের দোকানগুলোর মধ্যে বেশিরভাগ, গ্যাস, বিভিন্ন ধরনের চামড়াজাত দ্রব্যের দোকানপাট রয়েছে। এতে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

এ মার্কেটটি অগ্নিনির্বাপনের জন্য খুবই ঝুঁকিপূর্ণ উল্লেখ করে ফায়ার সার্ভিস থেকে বেশ কয়েকবার নোটিশ দেয়া হয়েছে। তারপরও কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়নি। এ ব্যাপারে রাজশাহী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ ওহিদুল ইসলাম ভোরের কাগজকে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষ হলে অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App