×

সারাদেশ

সংসদ নির্বাচন

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ০৮:১৮ পিএম

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি

নওগাঁ-২ আসনে স্থগিত হওয়া নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১২ ফেব্রুয়ারি (সোমবার) অনুষ্ঠিত হবে। সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাতটায় নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম নির্বাচন কমিশনের আদেশক্রমে এই তারিখ ঘোষণা করেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, নওগাঁ-২ আসনে অনুষ্ঠেয় নির্বাচনে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ দিন ১৭ জানুয়ারি। রিটার্নিং অফিসার মনোনয়নপত্র বাছাই করবেন ১৮ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৯ থেকে ২৩ জানুয়ারি। নির্বাচনের প্রার্থীদের আপিল নিষ্পত্তি করা হবে ২৪ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৫ জানুয়ারি। এ আসনের নির্বাচনে প্রতীক বরাদ্দ হবে ২৬ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ১২ ফেব্রুয়ারি ।


প্রজ্ঞাপনে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্বাচনী এলাকা ৪৭ নওগাঁ-২ আসনের বৈধভাবে মনোনীত প্রার্থী জনাব মো. আমিনুল হকের মৃত্যুজনিত কারণে গণ-প্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২-এর ১৭ অনুচ্ছেদের ২ দফার বিধান অনুসারে নির্বাচন কমিশন গণ-প্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২-এর ১১ অনুচ্ছেদের ১ দফায় প্রদত্ত ক্ষমতাবলে উল্লিখিত নির্বাচনী এলাকা থেকে একজন সংসদ সদস্য নির্বাচনের জন্য সংশ্লিষ্ট ভোটারদেরকে আহ্বান জানাচ্ছে এবং নির্বাচন অনুষ্ঠানের জন্য উক্ত সময়সূচী ঘোষণা করছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত বছরের ১৫ নভেম্বর নির্বাচনী সময়সূচী ঘোষণার পর ইতোপূর্বে যাদের নাম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তালিকায় রয়েছে, তাদের নতুন করে মনোনয়নপত্র জমা দিতে হবে না এবং জামানতের অর্থও জমা দিতে হবে না।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App