×

সারাদেশ

মিরসরাইয়ে ৫৪ বছর পর নৌকার নতুন মাঝি মাহবুব উর রহমান

Icon

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ০৮:১৬ পিএম

মিরসরাইয়ে ৫৪ বছর পর নৌকার নতুন মাঝি মাহবুব উর রহমান

চট্টগ্রাম-১ মিরসরাই আসনে বেসরকারি ভাবে নির্বাচিত সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেলকে ফুলের নৌকা দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতাকর্মীরা। ছবি: ভোরের কাগজ

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে দীর্ঘ ৫৪ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগের এমপি পরিবর্তন হয়েছে। নতুন এমপি নির্বাচিত হয়েছেন নিজ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির মেঝ সন্তান মাহবুব উর রহমান রুহেল। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮৯ হাজার ৬৪ ভোট পেয়ে জয়ী হন তিনি। নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থীকে ৩৬ হাজার ৬৯ ভোটে পরাজিত করেন তিনি। 

সোমবার (৮ জানুয়ারি) জয়ী হয়ে মাহবুব উর রহমান উপজেলার বিভিন্ন ইউনিয়নে নিজ দলের নেতাকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। এসময় নেতাকর্মীরা তাকে ফুলের মালা ও নৌকা দিয়ে সংবর্ধনা দেয়।

জানা গেছে, ১৯৭০ সাল থেকে মিরসরাই আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে আসছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বয়সের ভারে নজ্যু বর্ষীয়ান এ রাজনীতিবিদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিয়ে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও তার মেঝ সন্তান মাহবুব উর রহমান রুহেলের পক্ষে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরবর্তীতে রুহেল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ায় নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নির্বাচন না করলেও আওয়ামী লীগের প্রার্থী রুহেলের পক্ষে দলীয় নেতাকর্মীদের নিয়ে সব কিছু পর্যবেক্ষণ করেছেন নিবিড়ভাবে। সার্বক্ষণিক নির্বাচনের বিষয়ে ছেলেকে নির্দেশনা দিয়েছেন। 

সুদীর্ঘ ৫৪ বছর মিরসরাই সহ বৃহত্তর চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতিতে আবর্তিত হয়েছে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কে ঘিরে। মিরসরাই উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠন চলে তার নিয়ন্ত্রণে। নির্বাচন না করলেও দলের সর্বোচ্চ পদ সভাপতিমন্ডলীর সদস্যে আসীন বর্ষীয়ান এ নেতা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত মাহবুব উর রহমান রুহেল কে নিয়ে নতুন ভাবে স্বপ্ন দেখছেন মিরসরাই আওয়ামী লীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। দলীয় নেতাকর্মীদের আশা মাহবুব উর রহমান রুহেল শপথ নেয়ার পর যোগ্যতার বিবেচনায় মন্ত্রী হয়ে বাবার মতো শুধু মিরসরাই নয় পুরো দেশকে নেতৃত্ব দেবেন।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, দীর্ঘ সময় পর মিরসরাইয়ে আমরা নতুন এমপি পেয়েছি। দীর্ঘ ৫৪ বছর আমাদের প্রিয় অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ছিলেন। তিনি মিরসরাইকে অনেক কিছু দিয়ে গেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ না নিয়ে তার মেঝ ছেলে মাহবুব উর রহমান রুহেলের পক্ষে দলীয় মনোনয়ন নিয়েছিলেন। বাবার জনপ্রিয়তা ধারণ করে মাহবুব উর রহমান রুহেল দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী বৈতরণী পার হয়ে বেসরকারি ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। আমরা আশা করি দক্ষতা, যোগ্যতা মেধার বিবেচনায় স্মার্ট বাংলাদেশের নব নির্বাচিত এমপিদের মধ্যে সবচেয়ে স্মার্ট এমপি যোগ্য পিতার যোগ্য সন্তান মাহবুব উর রহমান রুহেল। বাবার মতো তিনিও দলকে সুসংগঠিত করার পাশাপাশি মিরসরাইয়ে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করবেন।

বেসরকারিভাবে চট্টগ্রাম-১ মিরসরাই আসনে নির্বাচিত সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেল বলেন, মনোনয়ন পাওয়ার পর থেকে নির্বাচনী প্রচারণায় দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের যে ভালোবাসা আমি পেয়েছি তাতে অভিভূত। ৭ জানুয়ারি দলমত নির্বিশেষে মিরসরাইয়ের জনগণ আমাকে বিপুল ভোটে জয়ী করেছেন। 

শপথ নেয়ার পর মিরসরাইয়ের বিভিন্ন স্থানে পলিথিনযুক্ত যেসব নির্বাচনী পোস্টার, ব্যানার লাগানো আছে তা সংগ্রহ করে ধ্বংস করে ফেলবো। এরপর নির্বাচনী ইশতেহার অনুযায়ী মিরসরাইকে মাদকমুক্ত করবো। মিরসরাইয়ের পর্যটন-স্পটগুলোকে ইকোট্যুরিজম হাব হিসেবে গড়ে তুলবো। অর্থনৈতিক অঞ্চল সহ মিরসরাইয়ে যেসব শিল্প কারখানায় গভীর নলকূপ বসিয়ে ভূগর্ভস্থ পানি উত্তোলন করছে তা বন্ধ করে দিয়ে মালিকদেরকে সাগর ও নদীর পানি ব্যবহারে বাধ্য করবো। আমার পিতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পরামর্শ নিয়ে মিরসরাইয়ে রাজনীতি সহ সকল উন্নয়ন কাজের ধারাবাহিকতা বজায় রাখবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App