×

সারাদেশ

জামানত হারালেন মেহেরপুরের দুটি আসনের ৯ প্রার্থী

Icon

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ০৩:৪৭ পিএম

জামানত হারালেন মেহেরপুরের দুটি আসনের ৯ প্রার্থী

ছবি: ভোরের কাগজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামানত বাজেয়াপ্ত হয়েছে মেহেরপুরের ৯ জন প্রার্থীর। রবিবার (৭ জানুয়ারি) জেলা রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত বেসরকারি ফলাফলে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। ফলাফলে দেখা যায় মেহেরপুর ১ ও ২ আসনে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে মোট কাস্টিং ভোটের ৮ শতাংশের অনেক কম ভোট পেয়েছেন ৯ জন প্রার্থী। জামানত হারানোর বিষয়টি নিশ্চিত করেন মেহেরপুর জেলা নির্বাচন অফিসার ওয়ালিউল্লাহ।

মেহেরপুর-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬ জন প্রার্থী। এর মধ্যে ৯৪ হাজার ৩০৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতিকের ফরহাদ হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আবদুল মান্নান ট্রাক প্রতিকে পেয়েছেন ৫৭ হাজার ৬৮২ ভোট। বাকি ৪ জন তাদের জামানত হারিয়েছেন। জামানত হারানো প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির আব্দুল হামিদ, তিনি লাঙ্গল প্রতিকে পেয়েছেন ৮২০ ভোট। ন্যাশনাল পিপলস পার্টির তারিকুল ইসলাম লিটন, তিনি আম প্রতিকে পেয়েছেন ৪৫৯ ভোট। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের বাবলু জম, তিনি ছড়ি প্রতিকে পেয়েছেন ২৪১ ভোট ও স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদিন ঈগল প্রতিকে পেয়েছেন ১ হাজার ৪৪০ ভোট। এ আসনে পোল হওয়া মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৫৪ হাজার ৯৪৫।

অন্যদিকে মেহেরপুর-২ আসনে মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে এএসএম নাজমুল হক নৌকা প্রতিকে ৭২ হাজার ৭২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন ট্রাক প্রতিকে পেয়েছেন ৪৯ হাজার ৫৯৩ ভোট। বাকি ৫ জন হারিয়েছেন জামানত। তারা হলেন, জাতীয় পার্টির কেতাব আলী, তিনি লাঙ্গল প্রতিকে পেয়েছেন ৮৯৬ ভোট। বাংলাদেশ কংগ্রেস এর আল ফারুক, তিনি ডাব প্রতিকে পেয়েছেন ২৭৩ ভোট। ন্যাশনাল পিপলস পার্টির গোলাম রসুল, তিনি আম প্রতিকে পেয়েছেন ২০৮ ভোট। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের শাহ জামান, তিনি ছড়ি প্রতিকে পেয়েছেন ২৯৪ ভোট ও তৃণমূল বিএনপির আব্দুল গনি, তিনি সোনালী আশঁ প্রতিকে পেয়েছেন ২৯১ ভোট। যদিও ভোটের আগের দিন তিনি প্রার্থিতা প্রত্যাহার করেন। এ আসনে পোল হওয়া মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৪ হাজার ২৮৩।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি সকাল ৮ টা থেকে ৪ পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ৯ টার দিকে ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শামীম হাসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App