×

সারাদেশ

দৌলতপুর প্রেসক্লাব সভাপতির মৃত্যু

Icon

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০৯:৪৪ পিএম

দৌলতপুর প্রেসক্লাব সভাপতির মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি এডভোকেট এমজি মাহমুদ মন্টু। ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি এডভোকেট এমজি মাহমুদ মন্টু (৬৮) মৃত্যুবরণ করেছেন। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে দৌলতপুরের সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। 

শনিবার (৬ জানুয়ারি) বেলা ১১টায় দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী ভাগজোত কাস্টমমোড় জামে মসজিদ প্রাঙ্গণে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এডভোকেট আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ, সাবেক সংসদ সদস্য (স্বতন্ত্র প্রার্থী) আলহাজ রেজাউল হক চৌধুরী, স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী নাজমুল হুদা পাটল, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মাসুদ করিম মিঠু দেওয়ান ও সাংবাদিক নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ। পরে নিজ গ্রামের কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

জ্যেষ্ঠ সাংবাদিক এডভোকেট এমজি মাহমুদ মন্টু দীর্ঘদিন যাবত ডায়বেটিকসহ নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। এক সপ্তাহ আগে হার্টঅ্যাটাক করলে দ্রুত তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত পৌনে ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও নাতি-নাতনিসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

সাংবাদিক এডভোকেট এমজি মাহমুদ মন্টু দৌলতপুর প্রেসক্লাবে চারবার সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি প্রায় চার দশক ধরে বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় সাংবাদিকতা করে এসেছেন। সর্বশেষ তিনি দৈনিক ভোরের ডাক পত্রিকার উপজেলা প্রতিনিধি এবং কুষ্টিয়া আইনজীবী সমিতির জ্যেষ্ঠ সদস্য ছিলেন। 

এদিকে দৌলতপুর প্রেসক্লাব সভাপতি এডভোকেট এমজি মাহমুদ মন্টুর মৃত্যুতে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এডভোকেট আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ গভীর শোক জানিয়েছেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং প্রয়াত সাংবাদিকের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া কুষ্টিয়ার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ তার মৃত্যুতে শোক প্রকাশ করেন। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App