×

সারাদেশ

গাইবান্ধা-১

জাপার প্রার্থীর সাথে লড়াই হচ্ছে আওয়ামী স্বতন্ত্র প্রার্থীর

Icon

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০৫:২৮ পিএম

জাপার প্রার্থীর সাথে লড়াই হচ্ছে আওয়ামী স্বতন্ত্র প্রার্থীর

ছবি: ভোরের কাগজ

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে প্রচারণা শেষ। এখানে ১০ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করলেও লড়াই হচ্ছে মহাজোট প্রার্থী ব্যরিষ্টার শামীম হায়দার পাটোয়ারীর সাথে আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগারের। 

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনটি জাতীয় পার্টিকে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে নৌকা নেই। তবুও আসনটিতে জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী লড়াই হচ্ছে। 

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন আফরুজা বারী। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। কেন্দ্রের নির্দেশে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নেন। জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারীকে ছাড় দেওয়া হয়েছে। বর্তমান সংসদ সদস্য শামীম লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন।  

এখানে ভোটের মাঠে আফরুজা বারী না থাকলেও তার বড় মেয়ে আব্দুল্যাহ নাহিদ নিগার স্বতন্ত্র প্রার্থী। তিনি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন। উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত পুর্ণাঙ্গ কমিটিতে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে তার নাম রয়েছে। নিগার তার মামা সাবেক সংসদ সদস্য প্রয়াত মনজুরুল ইসলাম এবং শিল্পপতি মায়ের খ্যাতি ও পরিচিতি কাজে লাগিয়ে প্রচারণা চালাচ্ছেন। 

প্রথমে প্রচারণায় জাতীয় পার্টির প্রার্থী শামীম হায়দার পাটোয়ারী পিছিয়ে পরেছিল। গত ৪ দিন থেকে গাইবান্ধা জেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলো মহাজোট প্রার্থীকে সমর্থন করেন এবং সভা সমাবেশ ও গণসংযোগ শুরু করেন। এতে করে ভোটের মাঠ অনেকটাই তার দখলে চলে যায়।

উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল মান্নান মণ্ডল বলেন, এমনিতেই আমরা শতভাগ আশান্বিত ছিলাম। যেহেতু নৌকা এখানে অফ, সেহেতু জাতীয় পার্টির জয়ী হবার বিষয়ে আশার কোন ফাঁকফোকর থাকার কথা নয়। বিগত দিনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে সুন্দরগঞ্জ উপজেলার অনেক উন্নয়ন করেছেন বলে জানান শামীম হায়দার পাটোয়ারী। তিনি বলেন, আশা করি এবারও লাঙ্গলের বিজয় হবে।

সুন্দরগঞ্জ-১ আসনটি ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। ৩ লাখ ৯১ হাজার ভোটার ১১৪টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। উপজেলা প্রশাসন ইতোমধ্যে ভোটের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে পাঠিয়ে দিয়েছে। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, রাত ৩ টায় প্রিজাইডিং অফিসারদের নিকট বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় ব্যালট পেপার প্রদান করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App