×

সারাদেশ

পঞ্চগড়ে ২টি আসনে ২৮৭টি কেন্দ্রের মধ্যে ১৩৬টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

Icon

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০৫:০৯ পিএম

পঞ্চগড়ে ২টি আসনে ২৮৭টি কেন্দ্রের মধ্যে ১৩৬টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ছবি: ভোরের কাগজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়- ১ ও পঞ্চগড় -২ আসনে মোট ভোট কেন্দ্র ২৮৭ টির মধ্যে ১৩৬ টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য উল্লেখ করেন পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা। তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পঞ্চগড় জেলার আইন শৃঙ্খলা নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্য ৮৫০ জন, বিজিবি সদস্য ১৩ প্লাটুন, র্যাব সদস্য ৪ প্লাটুন, ব্যাটালিয়ান পুলিশ (এপিবিএন) ৪ প্লাটুন, আনসার ব্যাটালিয়ন ৮ প্লাটুন থাকছেন।

জানা যায়, নির্বাচনে পঞ্চগড়-১ আসনে ৬ জন ও পঞ্চগড়-২ আসনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় মোট ভোটার সংখ্যা ৮ লাখ ২৬ হাজার ৯৬৩ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৪ লাখ ১৫ হাজার ৬৯ জন। মহিলা ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৯০ জন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ২৮৭ টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পঞ্চগড়-১ আসনে ১৫৬ টি কেন্দ্রের মধ্যে ৯৫ টি কেন্দ্র ও পঞ্চগড়-২ আসনে ১৩১ টির মধ্যে ৪১ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। কেন্দ্রগুলোতে সাধারণ ঝুঁকিপূর্ণ ও বিশেষ ঝুঁকিপূর্ণ এই দুই ভাগে ভাগ করা হয়েছে। 

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, বিচার বিভাগীয় কর্মকর্তা হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৬ জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ জনকে নিয়োগ করা হয়েছে। এছাড়াও নির্বাচন অনুসন্ধান কমিটির দুইজনও মাঠে থাকবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App