×

সারাদেশ

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম, কাল ভোট

Icon

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০৪:০৮ পিএম

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম, কাল ভোট

ছবি: ভোরের কাগজ

গাইবান্ধায় মোট পাঁচটি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। রবিবার (৭ জানুয়ারি) সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত। 

শনিবার (৬ জানুয়ারি) দুপুর থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার ও নির্বাচন সামগ্রী পাঠানো হয়েছে। নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। এখন কেবল ভোটারদের কেন্দ্রে উপস্থিতির জন্য অপেক্ষা। শেষ মুহূর্তে প্রার্থীরা ভোটারদের সকাল সকাল কেন্দ্রে যেতে বলছেন, দোয়া চাইছেন। তবে ভোটাররা বলছেন, সকালে তারা পরিস্থিতি দেখবেন। পরিবেশ ভালো থাকলে কেন্দ্রে যাবেন। সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে চান তারা।

জেলা রিটার্নিং কার্যালয় সূত্র থেকে জানা যায়, জেলার সাত উপজেলার ৮১ ইউনিয়ন ও চারটি পৌরসভা নিয়ে গঠিত পাঁচটি আসন। নির্বাচনের মোট ৩৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। পাঁচটি আসনে ৬৪৬ টি ভোট কেন্দ্রে ৪ হাজার ৪২৩ টি বুথে ভোট গ্রহণ করা হবে। মোট ভোটার ২০ লাখ ৫২ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ১১ হাজার ৪৬৯ এবং নারী ভোটার ১০ লাখ ৪১ হাজার ২০৭ জন। দ্বাদশ নির্বাচনে মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ২৩ টি দলীয় ও ১১ জন স্বতন্ত্র প্রার্থী। তবে বুধবার গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের জাতীয় পার্টির মনোনীত আতাউর রহমান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনের সব ধরনের প্রস্তুতি রয়েছে। নির্বাচনের দিন ২৩ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১০টি টিম কাজ করছে। অস্ত্রধারী আনসার সদস্য ছাড়াও প্রতিটি কেন্দ্রে ১৫-১৮ জন করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবে। অর্থাৎ পাঁচটি আসন নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App