×

সারাদেশ

কুমিল্লা-৯

ভোটের অধিকার সবার, কাউকে বাধা দেয়া যাবে না

Icon

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৪, ০৭:৪৪ পিএম

ভোটের অধিকার সবার, কাউকে বাধা দেয়া যাবে না

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। ছবি: ভোরের কাগজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, এ আসনে আমার সঙ্গে আরো ছয়জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। আপনাদের কাছে ভোট চাওয়ার অধিকার তাদেরও আছে। আপনারা যাকে যোগ‍্য মনে করেন, তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। ভোট কেন্দ্রে কাউকে বাধা দেয়া যাবেনা। সবার অংশগ্রহণে যেন এদেশে একটি উৎসবমুখর, সুন্দর ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়, এমন নির্দেশনা মাননীয় প্রধানমন্ত্রী দিয়েছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আস্থাশীল। 

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে লাকসাম পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড উত্তর লাকসাম জেলে পাড়া, ৩ নম্বর ওয়ার্ড উত্তর বিনই মদিনা মসজিদ মাঠ এবং বিকেলে ২ নম্বর ওয়ার্ড রেলওয়ে হাইস্কুল মাঠ ও ১ নম্বর ওয়ার্ড নশরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সাধারণ মানুষের সাথে নির্বাচনী উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি বলেন, আপনাদের কাছে আমারও ভোট চাওয়ার অধিকার রয়েছে। বিগত দিনেও আপনারা আমাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। ফলে আমি চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমি নির্বাচিত হওয়ার পর আমার এই নির্বাচনী আসনে অসংখ্য রাস্তা-ঘাট নির্মাণ করেছি, শত শত ব্রিজ-কালভার্ট নির্মাণ করেছি, শিক্ষা প্রতিষ্ঠানসহ সার্বিকভাবে লাকসাম-মনোহরগঞ্জে উন্নয়ন করার চেষ্টা করেছি। 

বিএনপি-জামায়াতের সমালোচনা করে মন্ত্রী বলেন, গণতন্ত্রের কথা তাদের মুখে মানায় না। গণতন্ত্রের নামে বিএনপি-জামায়াত মানুষ পুড়িয়ে মারে। টেন্ডার চাঁদাবাজি ও লুটতরাজ করে। তারা মানুষের সম্পদ দখল করে। এ দেশের উন্নয়নে তাদের কোন অবদান নেই। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখলে তাদের মাথা খারাপ হয়ে যায় বলেই তারা দেশকে পিছনের দিকে ঠেলে দিতে চায়। তা হতে দেয়া যাবেনা। এ দেশের জনগণ বারবার আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় দেখতে চায়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এ দেশের মানুষের ভাগ‍্যন্নোয়ন হয়। সাধারণ মানুষ বিএনপি-জামায়াতকে পছন্দ করেনা বলেই তারা ক্ষমতায় আসতে পারেনা। তাই তারা নির্বাচন বানচালের অপচেষ্টায় ব‍্যস্ত হয়ে পড়েছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বয়স্ক মানুষের জন্য বয়স্ক ভাতা, বিধবাদের জন্য বিধবা ভাতা, প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী ভাতা, গর্ভবতী নারীদের জন্য মাতৃত্বকালীন ভাতা, ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর বানিয়ে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা ভাতা চালু করেছেন। মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন। ভিজিডি চাউল, ভিজিএফ গম ও চাউল বিতরণ বিনামূল্যে ব্যবস্থা করেছেন। 

তিনি আরো বলেন, ১৯৯৬ সালে সর্বপ্রথম আপনাদের সন্তান হিসেবে নেত্রী আমাকে নৌকা প্রতীক দিয়ে আপনাদের কাছে প্রেরণ করেছেন। আমি সেদিন আপনাদের কাছে আসার পর আপনারা আপনাদের সন্তান হিসেবে, ভাই হিসেবে আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। মহান জাতীয় সংসদে এমপি বানিয়ে পাঠিয়েছেন। এভাবে আমাকে আপনারা চারবার নির্বাচিত করেছেন। ফলশ্রুতিতে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী করেছেন। তাই আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। আমি নির্বাচিত হয়ে আপনাদের কথা ভুলে যাইনি। লাকসাম ও মনোহরগঞ্জের উন্নয়নে দিন-রাত কাজ করেছি। আগামী ৭ জানুয়ারি নির্বাচনে আপনারা স্বতঃস্ফূর্ত ভাবে, সুন্দরভাবে ভোট কেন্দ্রে যাবেন এবং আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারও জয়যুক্ত করবেন বলে আশা করি। 

নির্বাচনী উঠান বৈঠকে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভুঁইয়া, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস, সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, মহিলা ভাইস চেয়ারম্যান পড়সি সাহা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম, কাউন্সিলর আবদুল আজিজ, এডভোকেট মাসুদ হাসান, খলিলুর রহমান, মোহাম্মদ উল্ল‍্যাহ, সাবেক কাউন্সিলর বাহাউদ্দিন বাহার, ওমর আলী, মোশারফ হোসেন মজুমদার, মহিলা কাউন্সিলর নাসিমা সুলতানা, মুসফিকা আলম মিতা, নাসিমা আক্তার। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App