×

সারাদেশ

গাইবান্ধা-১

নৌকা নেই তবুও প্রচারণা-জনপ্রিয়তায় আ.লীগের স্বতন্ত্র প্রার্থী এগিয়ে

Icon

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৪, ০৬:৪৬ পিএম

নৌকা নেই তবুও প্রচারণা-জনপ্রিয়তায় আ.লীগের স্বতন্ত্র প্রার্থী এগিয়ে

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার গণসংযোগ ও প্রচারণায় এগিয়ে। ছবি: ভোরের কাগজ

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনটি জাতীয় পার্টিকে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে নৌকা নেই। তবুও আসনটিতে জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগেরই লড়াই হচ্ছে। কারণ আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ মতবিরোধ রয়েছে। ফলে আসন সমন্বয় হলেও ভোট ভাগাভাগি হবে। 

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন আফরুজা বারী। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। কেন্দ্রের নির্দেশে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নেন। জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারীকে ছাড় দেয়া হয়েছে। বর্তমান সংসদ সদস্য শামীম লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বদ্বিতা করছেন। এখানে ভোটের মাঠে আফরুজা বারী না থাকলেও তার বড় মেয়ে আব্দুল্লাহ নাহিদ নিগার স্বতন্ত্র প্রার্থী। তিনি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন। উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত পুর্ণাঙ্গ কমিটিতে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে তাঁর নাম রয়েছে। নিগার তার মামা সাবেক সংসদ সদস্য প্রয়াত মনজুরুল ইসলাম এবং শিল্পপতি মায়ের খ্যাতি ও পরিচিতি কাজে লাগিয়ে প্রচারণা চালাচ্ছেন। 

নাহিদ নিগার সমর্থিত নেতারা বলেন, ২০১৪ সালে জামায়াত অধ্যুষিত আসনটি আওয়ামী লীগ উদ্ধার করেছিলেন নাহিদ নিগারের মামা প্রয়াত মনজুরুল ইসলাম লিটন। এরপর থেকে স্থানীয় আওয়ামী লীগ সাংগঠনিক কাঠামো সুসংগঠিত হতে থাকে। একাদশ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির শামীম হায়দার নির্বাচিত হওয়ার পর নেতাকর্মীরা কোণঠাসা হয়ে পড়েন। পরবর্তীতে আফরোজা বারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়ে দলকে গুছিয়ে নেন। 

কিন্তু দ্বাদশ নির্বাচনে আসনটি জাপাকে ছেড়ে দেয়ায় অনেক নেতা কর্মী হতাশ। ফলে স্থানীয় আওয়ামী লীগের বেশিরভাগ নেতাকর্মী নাহিদ নিগারের পক্ষে কাজ করছেন। এসব কারণে এখানে নাহিদ নিগারের সঙ্গে জাতীয় পার্টির প্রার্থীর প্রতিদ্বদ্বিতা হতে পারে। নির্বাচনের প্রচারণার শেষ পর্যায়ে এসে দেখা যাচ্ছে অরাজনৈতিক ব্যক্তিত্ব হয়েও নিগার তার মিষ্টভাষী এবং সদালপি হওয়ায় জনগণ তার প্রতি আকৃষ্ট হচ্ছে। তিনি যে এলাকায় যাচ্ছেন গণসংযোগ ও উঠান বৈঠক এবং পথসভায় লোকজন উপচে পড়া ভিড় জমাচ্ছে। 

মাহমুদুল হাসান লিবন বলেন, নিগারের ঢেঁকি মার্কা প্রতিক মানুষের মাঝে আলোড়িত করেছে। স্বতঃস্ফূর্তভাবে মানুষ তাকে গ্রহণ করেছেন। মানুষের এই গণজোয়ার কোন প্রার্থীর পক্ষেই তার এই গণজোয়ার ঠেকানো সম্ভব না।

যুবলীগ নেতা আবুল কালাম আজাদ বলেন, অনেকে মনে করছেন সকল দলকে টপকিয়ে শেষ পর্যন্ত এ আসনে নিগার জাতীয় সাংসদ হওয়ার অপেক্ষা মাত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App