×

সারাদেশ

রেললাইনের নাট-বল্টু খোলা

নেত্রকোণায় অল্পের জন্য রক্ষা পেল ট্রেন যাত্রীরা

Icon

ম. শফিকুল ইসলাম, নেত্রকোণা থেকে

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৪, ০৫:৩৩ পিএম

নেত্রকোণায় অল্পের জন্য  রক্ষা পেল ট্রেন যাত্রীরা

ছবি: সংগৃহীত

জেলার পূর্বধলা উপজেলার জারিয়া ইউনিয়নের বালুরঘাট ব্রীজ এলাকায় রেল লাইনের নাট বল্টু খোলা থাকায় অল্পের জন্য বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন জারিয়াগামী ২৭২ ডাউন লোকাল ট্রেনের যাত্রীরা। 

মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে জারিয়া রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী আব্দুল মোমেন সাংবাদিকদের জানান, ময়মনসিংহ-জারিয়া রেলপথের জারিয়া রেলস্টেশনের সন্নিকটে বালুঘাটা নামক স্থানে টহলরত আনসার সদস্যরা রেললাইনের ১৭ নম্বর ব্রিজের উপর ৪০টি ডগপিন ও নাটবল্টু খোলা অবস্থায় দেখতে পান। তারা বিষয়টি তাৎক্ষনিক 

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান ও জারিয়া স্টেশন মাস্টার মনির হোসেনকে জানান। ওই সময় ময়মনসিংহ থেকে ২৭২ নম্বর ডাউন ট্রেনটি জারিয়ার দিকে আসছিল। ট্রেনে শত শত যাত্রী ছিলো। তখন উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে স্টেশন মাস্টার মনির হোসেন ট্রেনের চালককে বিষয়টি জানালে ট্রেনের চালক বালুঘাটা নামক স্থানে পৌঁছানোর আগেই ট্রেনটি থামান। 

এতে অল্পের জন্য বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে ট্রেনের সাধারণ যাত্রীরা রক্ষা পান। পরবর্তীতে রেল লাইনের মেরামত কাজ শেষে ট্রেনটি স্বাভাবিক গতিতে জারিয়ায় পৌঁছায়।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান বলেন, রেললাইনে সার্বক্ষণিক আনসার সদস্যরা পাহারায় থাকেন। খবর পাওয়ার পরপরই বিষয়টি স্টেশন মাস্টারকে অবহিত করে ট্রেনটি থামানোর ব্যবস্থা করেছি। পরবর্তীতে আমি ঘটনাস্থল পরিদর্শন করে রেলওয়ে কর্তৃপক্ষকে দ্রুত মেরামত করার অনুরোধ জানাই। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। রেল লাইনের মেরামত কার্যক্রম চলমান আছে। 

এ ব্যাপারে নেত্রকোণা পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদের সাথে কথা বললে তিনি জানান, প্রাথমিক ভাবে মনে হচ্ছে ,এটি কোন নাশকতা না। নাটবল্টু খোলার ধরণ দেখে মনে হচ্ছে, বেশ কয়েক দিন আগেই এসব নাট বল্টু খোলা হয়ে থাকতে পারে। তারপরও বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App