×

সারাদেশ

পঞ্চগড়ে বিদ্যালয়ের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

Icon

পঞ্চগড় ও আটোয়ারী প্রতিনিধি

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৪, ০৬:২৪ পিএম

পঞ্চগড়ে বিদ্যালয়ের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

পঞ্চগড়ে সোমবার মির্জাপুর পাবলিক বিদ্যালয়ের জমি দখলের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মির্জাপুর পাবলিক স্কুলের জমি দখলের প্রতিবাদে ও জমি রক্ষায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জানুযারি) দুপুরে বিদ্যালয়টির সামনে আটোয়ারী পঞ্চগড় মহাসড়কের একপাশে দাড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন বিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থী সহ অভিভাবকেরা। 

মানববন্ধনে বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা উম্মে সুরাইয়া আক্তার, সহকারী শিক্ষক শাহিনুর রহমান শাহীন, অভিভাবক শাপলা আক্তার, শিক্ষার্থী ওয়াসিফ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, ২০০৯ সালে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার আলোয় আলোকিত করতে মির্জাপুর পাবলিক স্কুল প্রতিষ্ঠা করা হয়। বেশ কিছুদিন ধরে স্থানীয় প্রভাবশালী মির্জা মোশারফ হোসেন, আলিমা বেগম দম্পতি বিদ্যালয়ের জমির ১২ শতক জমি নিজেদের দাবী করেন। পরে গত বছরের ১৭ই নভেম্বর (শুক্রবার) বিদ্যালয়ের ছুটির দিনে বেড়া দিয়ে বিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। পরে তারা দখলকৃত জমিতে তারা ইট ও বালি মজুত করেন। এবিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের মৌখিকভাবে বললেও উল্টো তাদের হত্যার হুমকী দেয়া হয় বলে অভিযোগ করেন তারা। বিদ্যালয়ের জমি পুনরুদ্ধার করে পাঠদানের পরিবেশ ফিরিয়ে দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মানববন্ধনে বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী, অভিভাবক সহ শিক্ষকেরা অংশগ্রহণ করেন।

এবিষয়ে আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেদুল হাসান বলেন, যতটুকু শুনেছি বিদ্যালয়ের জমি নিয়ে বিরোধ। তবে আমি এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App