×

সারাদেশ

শরীয়তপুর-২

৪৮ ঘণ্টার মধ্য সন্ত্রাসীদের গ্রেপ্তারের আল্টিমেটাম স্বতন্ত্র প্রার্থীর

Icon

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৪, ০৬:১৭ পিএম

৪৮ ঘণ্টার মধ্য সন্ত্রাসীদের গ্রেপ্তারের আল্টিমেটাম স্বতন্ত্র প্রার্থীর

শরীয়তপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ডা. খালেদ শওকত আলী সোমবার নড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। ছবি: ভোরের কাগজ

শরীয়তপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর বিভিন্ন সময় হামলার ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার করতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী। 

সোমবার (১ জানুয়ারি) বেলা ১১ টার দিকে নড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে প্রশাসনকে এ আল্টিমেটাম দেন তিনি। উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের সাথে হত্যা মামলাসহ বিভিন্ন মামলার চিহ্নত আসামীদের দেখা যাচ্ছে। নৌকার ক্যাম্পে ক্যাম্পে যাচ্ছে চিহ্নিত সন্ত্রাসীরা। আর আমার ঈগল প্রতীকের সমর্থকদের হুমকি দিচ্ছে- এমন অভিযোগ করেন ডা. খালেদ শওকত আলী। প্রশাসন ঘরে বসে নেই। অপরাধীদের ধরতে প্রতিনিয়ত অভিযান চালানো হচ্ছে বলে দাবী করেছে পুলিশ।

ইশতেহার ঘোষণাকালে তিনি বলেন, আমাদের ওপর বিভিন্ন সময় হামলার ঘটনায় করা মামলার পলাতক আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। প্রশাসন জানে অপরাধীরা কোথায় আছে। এ সকল অপরাধীরা যারা শুধু আজকের মামলার আসামী নয়, তারা আগেরও হত্যা মামলাসহ বিভিন্ন মামলার চিহ্নত আসামী। নৌকার বিভিন্ন ক্যাম্পে ক্যাম্পে উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের সাথে তাদের প্রকাশ্যে ছবি দেখা যাচ্ছে। আমি প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিতে চাই, যদি প্রশাসন আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে তাহলে পরবর্তীতে আমি আমার সিদ্ধান্ত নিতে বাধ্য হবো। এ সকল সন্ত্রাসীদের ৪৮ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করে প্রশাসনের নিরপেক্ষতা প্রমাণ করতে হবে।

এসময় তিনি বলেন, নৌকা প্রার্থীর লোকজন হয়রানি করতে আমাদের কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। তারা যে মামলাগুলো করেছে তাতে উপজেলার বিভিন্ন জায়গা থেকে আমাদের লোকজনকে আসামী করা হয়েছে। কিন্তু যেসব ঘটনার কথা উল্লেখ করা হয়েছে, সেসময় আমাদের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন না। আমাদের সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে মামলা করা হচ্ছে, হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলায় আমাদের দুজন কর্মীকে গ্রেপ্তারও করা হয়েছে। 

নড়িয়ার পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলী বলেন, নড়িয়া-সখিপুরে দম বন্ধ হওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সমগ্র বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে জোয়ার দেখা গেছে তা আমার নির্বাচনী এলাকায় গত পাঁচ বছরে পরিপূর্ণভাবে দেখা যায়নি। বিগত ৫ বছরে রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে দৃশ্যমান অবমাননা ঘটেছে। মতামতের ভিন্নতা থাকায় নিজ দলের অনেককে বিনা কারণে জেল হাজতে যেতে হয়েছে। আমরা তার পরিবর্তন চাই। 

এছাড়া বাংলাদেশ আওযামী লীগ ঘোষিত ইস্তিহারের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেন তিনি। সখিপুরে একটি পৌরসভা ও ৫০ শয্যার একটি হাসপাতাল এবং সখিপুর উপজেলা বাস্তবায়ন করার অঙ্গিকার ব্যক্তকরেন। 

এ বিষয়ে জানতে চাইলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব  বলেন, প্রশাসন ঘরে বসে নেই। অপরাধীদের ধরতে প্রতিনিয়ত অভিযান চালানো হচ্ছে। হামলার ঘটনায় গতকালও ৪ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে, এছাড়াও পলাতক আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তিনি (স্বতন্ত্র  প্রার্থী) এই অভিযোগ কেন করেছেন তা বুঝতে পারছি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App