×

সারাদেশ

হাওরে নৌকাডুবি, ১৭ লাশ উদ্ধার, নিখোঁজ ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ০৮:৫৭ পিএম

হাওরে নৌকাডুবি, ১৭ লাশ উদ্ধার, নিখোঁজ ১

ছবি: প্রতিনিধি

নেত্রকোণার মদনে মিনি কক্সবাজারে ভ্রমণে এসে হাওরে ইঞ্জিন চালিত একটি নৌকা ডুবে ১৭ জন নিহত হয়েছে। এখনও নিখোঁজ ১ জন। মঙ্গলবার (৪ আগস্ট) ময়মনসিংহ ও গৌরিপুর থেকে ৩৮ জন আটপাড়া তেলিগাতি মাদ্রাসায় বেড়াতে এসে তেলিগাতির ১০ জনসহ ৪৮ জন উচিতপুর মিনি কক্সবাজারে ভ্রমণে আসলে এ দুর্ঘটনা ঘটে।

বুধবার (৫ আগস্ট) সকালে ময়মনসিংহ সদর উপজেলার চরশিরতা ইউনিয়নের কোনাপাড়া গ্রাম, গৌরীপুর ও আটপাড়া উপজেলার তেলিগাতী মাদ্রাসা থেকে ৪৮ জন লোক উচিতপুর এসে নৌকা ভ্রমণে বের হয়। নৌকাটি উচিতপুর হাওরের গোবিন্দশ্রী রাজালী কান্দা নামক স্থানে পৌঁছলে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে বেলা ১২টার দিকে ডুবে যায়। এতে ১৮ জন নিখোঁজ হয় এবং বাকিরা সাঁতরে কিনারায় উঠে।

উদ্ধারকৃত পর্যটক আতাউল্লাহ ও ওমর ফারুক জানান, উচিতপুর ঘাট থেকে আমরা ট্রলার যোগে হাওরে ঘুরতে গেলে হঠাৎ বাতাসে প্রচণ্ড ঢেউ শুরু হয়। নৌকার মাঝি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে নৌকাটি ডুবে যায়। আমরা সাঁতার কেটে তীরে উঠতে পারলেও নৌকার ভিতরে থাকায় তারা বের হতে পারে নি।

এলাকাবাসী রিয়াজ উদ্দিন ও ইউসুফ আলী তালুকদার জানান, এ ধরনের ঘটনা পূর্বে কখনও ঘটে নি। নৌকায় লোক বেশি থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে আমাদের ধারণা। এ ব্যাপারে প্রশাসনের নজরধারী বাড়ানো উচিত।

মদন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আহমেদুল কবির জানান, খবর পেয়ে তাৎক্ষনিকভাবে আমাদের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। ৩ ঘন্টা অভিযানে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়। বাকি ১জনের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, উদ্ধার হওয়া লাশের মধ্যে ময়মনসিংহের একই পরিবারের ৭ জন, হাফেজ মাহফুজুর রহমান, ছেলে আশিফ, মাহমুদ মিয়া, ভাতিজি জুলফা, লুবনা, ভাতিজা জুবায়ের, মোজাহিদ ও সাইফুল ইসলাম রতন, জাহিদ, শামীম হাসান, শফিকুল, শহিদুল, ইসা মিয়া, আজহারুল, সামাআন, রেজাউল করিম, হামিদুলকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, উদ্ধার হওয়া প্রত্যেক লাশের পরিবারকে সাত হাজার টাকা করে দেয়া হয়েছে। পর্যটন এলাকায় প্রশাসনের নজরদারী বাড়ানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App