×

সারাদেশ

ফেসবুকে মানহানিকর পোস্টে ইমাম গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২০, ০১:৪৭ পিএম

ফেসবুকে মানহানিকর পোস্টে ইমাম গ্রেপ্তার

ছবি: প্রতিনিধি

ফেসবুকে প্রধানমন্ত্রী ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে বিভিন্ন ধরনের আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেয়ায় বগুড়ার শেরপুরে মাওলানা আব্দুর রহমান দিদারী (২৮) নামের এক ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১৭ জুলাই) রাতে তার বিরুদ্ধে শেরপুর থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার ইমাম মাওলানা আব্দুর রহমান দিদারী বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার ধুন্দার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে এবং শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী মাদ্রাসা জামে মসজিদের ইমাম।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, গ্রেপ্তার মাও. আব্দুর রহমান বিভিন্ন সময় তার ফেসবুক পেজ এবং জনসম্মুখে উগ্রপন্থী বক্তব্য প্রদান করে আসছিলেন। তিনি তার ব্যক্তিগত ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ বাহিনী সর্ম্পকেও মানহানিকর বক্তব্য পোস্ট দিয়েছেন।

এছাড়া মাওলানা সাঈদীর মুক্তিও চেয়েছিলেন। তার বিরুদ্ধে শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সনজু ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, সে নিজেকে একজন সাঈদী ভক্ত হিসাবে দাবি করেছে। ক্ষোভ থেকেই সে এসব করেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অধিকতর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App