×

সারাদেশ

লম্বা মানব সুবেলের পাশে প্রশাসন ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২০, ০৯:৩৯ এএম

লম্বা মানব সুবেলের পাশে প্রশাসন ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

বাবা-মায়ের সঙ্গে লম্বা মানব সুবেল। ছবি: প্রতিনিধি

দেশের সবচেয়ে লম্বা মানুষ কুষ্টিয়ার দৌলতপুরের সুবেল হোসেনের (২৬) চিকিৎসা সহযোগিতায় তার পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন ও রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়। এ ছাড়া আরো কিছু ব্যক্তি, সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও সুবেলের খোঁজখবর নেয়া হয়েছে।

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সাংসদ সরওয়ার জাহান বাদশার নির্দেশে বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার লম্বা মানব সুবেল হোসেনের বাড়িতে যান। এ সময় তারা অসুস্থ সুবেলের চিকিৎসার জন্য নগদ কিছু অর্থ প্রদান করেন। উন্নত চিকিৎসার জন্য সর্বোচ্চ চেষ্টা থাকবে বলে পরিবারকে আশ্বস্ত করে প্রশাসন।

এর আগে মঙ্গলবার (২ জুন) রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল সুবেলের সঙ্গে দেখা করে তার চিকিৎসার ব্যাপারে পরিবারকে সহযোগিতার কথা জানান। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাৎক্ষণিক কিছু উপহার দেন তারা। বিশ্ববিদ্যালয়টির ফ্রন্ট ডেস্ক অফিসার হাসান আল মাহমুদের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন- প্রীতম মজুমদার, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান।

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. জহুরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সুবেলের ব্যাপারে জানার পরই তার বাড়িতে আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি টিম পাঠিয়েছি। তার চিকিৎসার কাগজপত্র সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসায় পাশে থাকার আশ্বাস দিয়েছি।

প্রফেসর ড. জহুরুল ইসলাম বলেন, আমি এরই মধ্যে ভারতের এক বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে তার চিকিৎসার কাগজপত্র পাঠিয়েছি। দেশ ও দেশের বাইরে তার চিকিৎসার ব্যাপারে ধারাবাহিক ও কার্যকর সহযোগিতা প্রদানের ব্যাপারে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় তার সীমিত সাধ্যের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখবে।

এ ছাড়া আরো কিছু সামার্থ্যবান ব্যক্তি, বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও দেশের সবচেয়ে লম্বা মানব সুবেল হোসেনের বিষয়ে খোঁজখবর নেয়া হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, বাংলাদেশের দীর্ঘ মানব কক্সবাজারের রামু উপজেলার জিন্নাত আলী সম্প্রতি মারা যাওয়ার পর দৌলতপুর উপজেলার সুবেল হোসেনই সম্ভবত এই মুহূর্তে দেশের সবচেয়ে লম্বা মানুষ। সুবেল উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের সংগ্রামপুর গ্রামের কৃষক ইউনুস আলীর ছেলে। ব্রেন টিউমার ও পা ফোলাসহ আরো কিছু রোগে ভুগছেন এই লম্বা মানব।

অস্বাভাবিক উচ্চতা ও অসুস্থতার কারণে তাকে লাঠি ভর দিয়ে চলাফেরা করতে হয়। ঠিকমতো সোজা হয়ে দাঁড়াতেও পারেন না তিনি। অর্থাভাবে থাকা দেশের দীর্ঘ মানব সুবেলকে নিয়ে সম্প্রতি ভোরের কাগজসহ বিভিন্ন গণমাধ্যমে খবর বের হলে বিষয়টি প্রশাসন ছাড়াও বিভিন্ন সংস্থা, প্রতিষ্ঠানের নজরে আসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App