×

সারাদেশ

লক্ষীপুরে মানছে না লকডাউন, বাড়ছে ঝুঁকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২০, ০৯:২৮ পিএম

লক্ষীপুরে মানছে না লকডাউন, বাড়ছে ঝুঁকি

লক্ষ্মীপুর হাট-বাজারে মানুষের ভিড়।

করোনার থাবা বাদ যায়নি লক্ষীপুরেও। এ জেলাতে এখন পর্যন্ত দুইজন করোনা রোগী সনাক্ত হয়েছে। ফলে লক্ষীপুর জেলা প্রশাসক গত (১২ এপ্রিল) থেকেই পুরো জেলাকে লকডাউন ঘোষণা করলেও পুলিশ-প্রশাসনের নাকের ডগা দিয়ে ঘুরে বেরাচ্ছে সর্বসাধারণ। মানুষ যত্রতত্র ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে অবাধেই লক্ষীপুরের বিভিন্ন উপজেলাতে প্রবেশ করছে। মানছে না কোন বাধা নিষেধ। ফলে ক্রমান্বয়ে বাড়ছে করোনার ঝুঁকি।

বৃস্পতিবার (১৬ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে ঘুরে দেখা যায়, কমলনগর, রায়পুর ও রামগঞ্জের বিভিন্ন অঞ্চলে এখনো পূর্বের মতো জনসমাগম রয়েছে। হাটবাজারে পূর্বের মতোই এখনো ভিড় হচ্ছে। সচেতনতার বিন্দুমাত্র নেই। জানা যায়, রামগতি এবং মজুচৌধুরীর হাট দিয়ে নদী পথে ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে এখনো মানুষ দল বেধে আসছে। গত তিন দিনে প্রায় তিনশতাধিক মানুষ নারায়ণগঞ্জ থেকে নদীপথ এবং সড়কপথে রামগতিতে প্রবেশ করেছে। ফলে ক্রমান্বয়ে বাড়ছে লক্ষীপুরে করোনাভাইরাসের ঝুঁকি।

সচেতন সমাজের ধারণা, এ জেলার সাধারণ মানুষদের মাঝে এখনো করোনাভাইরাসের তেমন কোন ধারণা নেই। প্রশাসন শুধু লকডাউন দিলেই হবে না সাথে সাথে সাধারণ মানুষদের করোনা সম্পর্কে ধারণা দিতে হবে। তবে সচেতন মহল প্রশাসনের দুর্বলতাকেই দায়ী করেছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জন চন্দ্র পাল বলেন, দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে লক্ষীপুর জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। আর জনসচেতনতা সৃষ্টির জন্য আমরা সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেছি। জনসমাগম নিয়ন্ত্রণের জন্য আমরা প্রশাসনের মাধ্যমে ব্যবস্থা নিয়েছি। তবুও কিছু অঞ্চলে তা পুরোপুরিভাবে কার্যকর হয়নি। লকডাউন পরিপূর্ণ করার জন্য আরো কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App