×

সারাদেশ

আ’লীগ নেতার গোডাউন সিলগালা, জব্দ চাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২০, ১১:৫৮ এএম

ভোলার লালমোহন উপজেলায় ৪০ মেট্রিক টন চাল বস্তা বদল করার অপরাধে এক ব্যবসায়ীর গোডাউনে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪০ মে. টন চাল জব্দ ও গোডাউন সিলগালা করা হয়েছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও লালমোহন উপজেলার নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি ভোক্তা অধিকার আইনে অর্থদণ্ডও প্রদান করেন।

ওই চাল ব্যবসায়ী ও প্রভাবশালী আওয়ামী লীগ নেতার নাম হচ্ছে মো. জসিম। অভিযোগ রয়েছে, তাঁর গোডাউনে অভিযান হলেও স্থানীয় সংবাদকর্মীদের মধ্যে ভীতিকর অবস্থা বিরাজ করছে। ভয়ে পেশাদার কোনো কোনো সাংবাদিক সংবাদ পরিবেশন তো দূরের কথা তথ্য দিতেও অপারাগতা প্রকাশ করেন ।

লালমোহন থানার ওসি মীর খায়রুল কবির জানান, মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকালে একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে খবর পেয়ে লালমোহন উপজেলার ওয়েষ্টান পাড়া এলাকায় বিআরডিবির ভাড়া দেয়া একটি গোডাউনে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমির নেতৃত্বে পুলিশ অভিযান চালায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি সাংবাদিকদের জানান, বিআরডিবির গুদামে সরকারি খাদ্য অধিদপ্তেরর চালের বস্তা থেকে নুরজাহান নামের একটি চালের বস্তায় বদলানো হচ্ছিলো। গোডাউনে সরকারি খাদ্য বিভাগের ভিজিডির খালি ২৫টি বস্তা উদ্ধার করা হয়। এ ঘটনায় চালের বস্তা পাল্টানোর অপরাধে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমান করা হয়। এছাড়া সরকারি খাদ্য বিভাগের ভিজিডির খালি ২৫টি বস্তা পাওয়ার অভিযোগে আরো ৫ শত টাকা জরিমানা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App