×

সারাদেশ

সুনামগঞ্জ জেলা লকডাউন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২০, ১০:১৩ পিএম

সুনামগঞ্জ জেলা লকডাউন

লকডাউন/ ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সুনামগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। রোববার (১২ এপ্রিল) বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরি সভা শেষে সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

লকডাউন ঘোষণার বিষয়টি নিশ্চিত করে সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) আব্দুল আহাদ বলেন, এখন থেকে সুনামগঞ্জ থেকে কেউ অন্য জেলায় যেতে পারবেন না এবং অন্য জেলা থেকে কেউ সুনামগঞ্জে প্রবেশ করতে পারবেন না। এক উপজেলা থেকে আরেক উপজেলায় যাতায়াত করা যাবে না।

ডিসি আব্দুল আহাদ বলেন, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সুনামগঞ্জ জেলা কমিটির সদস্যদের মতামতের আলোকে প্রাণঘাতী কোভিড-১৯-এর সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন ঘোষণার পর থেকে জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য জেলা থেকে কেউ সুনামগঞ্জ জেলায় প্রবেশ কিংবা জেলা থেকে অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ লকডাউনের আওতামুক্ত থাকবে। জনস্বার্থে জারি করা এই আদেশ রোববার (১২ এপ্রিল) থেকে কার্যকর হয়েছে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে সুনামগঞ্জে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত এক নারী রোগী শনাক্ত হয়েছেন। তার বাড়ি জেলার দোয়ারাবাজার উপজেলায়। সকালে ওই নারীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App