×

সারাদেশ

জমিজমার বিরোধে বাড়িঘর ভাঙচুর আহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯, ০৬:৪০ পিএম

জমিজমার বিরোধে বাড়িঘর ভাঙচুর আহত ৫

বগুড়ার ধুনট উপজেলার জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে ৩ কৃষকের বাড়িঘর ভাংচুর করেছে। হামলায় স্বামী-স্ত্রীসহ আহত হয়েছে ৫ জন। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে উপজেলার সুলতানহাটা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক সুলতানহাটা গ্রামের নাহিদ হাসান ভোলা বাদী হয়ে মঙ্গলবার বিকেলে থানায় একটি মামলা দায়ের করেছে। ওই মামলায় উপজেলার চিকাশি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেপ বাদশাসহ ২৮ জনকে আসামী করা হয়েছে। ওই মামলার এজাহারভুক্ত ৬ আসামীকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। আহতরা হলেন, সুলতান হাটা গ্রামের মোতাহার সরকারের ছেলে খোদা বক্স (৫০), আলা বক্সের স্ত্রী মোর্শেদা খাতুন (৩০), তার ছেলে মেহেদী হাসান (১০), বুলবুল হোসেনের স্ত্রী আদুরী খাতুন (২৫) ও মীর বক্সের স্ত্রী রাহেনা খাতুন (৩৫)। আহতরা ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। আটককৃতরা হলেন উপজেলার বড়বিলা গ্রামের নুরুল ইসলামের ছেলে রাকিবুল হাসান (১৮), মাসুদুল হক বাচ্চুর ছেলে সাগর হোসেন (৩৫), সুলতান হাটা গ্রামের মোকলেছার রহমানের স্ত্রী কবরী বেগম(৪০), মিজানুর রহমানের স্ত্রী জেসমিন বেগম (২৯), আরিফুল ইসলামের স্ত্রী রেশমা বেগম (৩৫) ও মজিবর রহমানের স্ত্রী জেসমিন বেগম (৩২)।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সুলতান হাটা গ্রামের মোতাহার আলী ছেলে খোদা বক্স, আলা বক্স, মীর বক্স ও নাহিদ হাসানের সাথে একই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে আরিফুল ইসলামের জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। জমিজমা নিয়ে বিরোধের জের ধরে মঙ্গলবার সকাল ৯টার দিকে আরিফুল ইসলাম তার সঙ্গীয় লোকজন নিয়ে মীর বক্সের বাড়িতে হামলা চালায়। আরিফুর রহমানের লোকজন হামলা চালিয়ে খোদা বক্স, আলা বক্স ও মীর বক্সের ৪টি বসতঘর, আসবাবপত্র ভাংচুর করেছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। ঘটনার পর ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের লোকজন খোলা আকাশের নীচে মানবেতর জীবন যাপন করছে।

এ বিষয়ে উপজেলার চিকাশি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেপ বাদশা বলেন, বাড়িঘর ভাংচুরের ঘটনা সত্য। তবে ওই ভাংচুরের ঘটনার সাথে আমি জড়িত ছিলাম না। তারপরও রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করা হয়। আটককৃতদের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App