×

সারাদেশ

মুক্তিযুদ্ধের সংগঠক রাজাকারের তালিকায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৯, ০৭:৪০ পিএম

মুক্তিযুদ্ধের সংগঠক রাজাকারের তালিকায়

সদ্য প্রকাশিত রাজাকারের তালিকায় দক্ষিনাঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধুর মন্ত্রিসভার প্রতিমন্ত্রী শাহাজাদা আব্দুল মালেক খানের নাম অন্তর্ভুক্ত করার প্রতিবাদে বেতাগীতে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেল ৪ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব সিকদার লিখিত বক্তব্যে বলেন, গত ১৫ ডিসেম্বর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশিত রাজাকারের প্রকাশিত তালিকার ২১নং পৃষ্ঠার ৭৫ নং ক্রমিকে উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের কাউনিয়া গ্রামের মৃত আবি আব্দুল্লাহ খানের ছেলে এ অঞ্চলের মুক্তিযোদ্ধা অন্যতম সংগঠক ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং সাবেক মন্ত্রী শাহজাদা আব্দুল মালেক খানের নাম দুরভিসন্ধিমূলক ভাবনার আলোকে অন্যায়ভাবে অন্তর্ভুক্ত করে প্রকাশিত হয়। একজন মুক্তিযোদ্ধা হয়ে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরো বলেন, শাহজাদা আব্দুল মালেক খান মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গঠিত কেবিনেটের শিল্প প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তালিকাটি দ্রুত সংশোধন করে একটি কমিশন গঠন করে তালিকাটি প্রণয়ণ করে এর সাথে যারা জরিত তাদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় আমরা পরিস্থিতি অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেব।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম ফারুক, মুক্তিযোদ্ধা মো. ফরিদ উদ্দিন গাজী, মো. শাহজাহান খান, সুধীর রঞ্জন মন্ডল, শরীফ আলাউদ্দিন খান দুলাল সহ স্থানীয় মুক্তিযোদ্ধা বৃন্দ। প্রেসক্লাব সভাপতি মো. মিজানুর রহমান মজনু সহ সকল সাংবাদিক বৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App