×

সারাদেশ

টিকিটে কারসাজি: স্টেশন মাষ্টারসহ চার জন বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৯, ০৪:২৭ পিএম

টিকিটে কারসাজি: স্টেশন মাষ্টারসহ চার জন বরখাস্ত

দিনাজপুর স্টেশনে বিভিন্ন ট্রেনের টিকেট থাকা সত্ত্বেও তা বিক্রি না করে ‘কোন আসন খালি নেই’মর্মে বিজ্ঞপ্তি টাঙিয়ে রেখে যাত্রীদের সঙ্গে প্রতারণা এবং টিকেট বিক্রিতে অনিয়ম ও ষড়যন্ত্রের সাথে জড়িত থাকার অপরাধে দিনাজপুর স্টেশনের স্টেশন মাষ্টারসহ ৪ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার (১৫ ডিসেম্বর) বিকেলে রেলমন্ত্রণালয়ের এক সংবাদ বিঞ্জপ্তিতে এ তথ্য জানা গেছে। এ ঘটনার জন্য দিনাজপুর স্টেশনমাস্টার শংকর কুমার গাঙ্গুলী, ভারপ্রাপ্ত বুকিং সহকারী আব্দুল আল মামুন, সহকারী রেজওয়ান সিদ্দিকী সরাসরি দোষি সাব্যস্থ হয়েছেন এবং বুকিং সহকারী আব্দুল কুদ্দুসের কাউন্টারে অতিরিক্ত টাকা পাওয়া যাওয়ায় অসৎ উপায় অবলম্বনের দায়ে তাকেও সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রীর নির্দেশে বিভিন্ন স্টেশনের টিকেট বিক্রিতে অনিয়মের জন্য পাঠানো কর্মকর্তার গোপনে করা তদন্ত প্রতিবেদন থেকে জানা গেছে, গত ৩-৫ ডিসেম্বর দিনাজপুর স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস এবং একতা এক্সপ্রেস ট্রেনের কোন আসন খালি নাই মর্মে বিজ্ঞপ্তি লাগানো ছিল।

রেলওয়ের ওই কর্মকর্তার মাধ্যমে এবং টিকেট বিক্রি কার্যক্রমের খোঁজ নিয়ে জানা যায়- ৩ থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত দিনাজপুর স্টেশনে উক্ত তিনটি ট্রেনের ২ হাজার ৯০৮ টি টিকেট বরাদ্দের বিপরীতে ১ হাজার ৮২১ টি টিকেট বিক্রি হয়েছে এবং ১ হাজার ১০৫ টি টিকেট অবিক্রিত রেখে দিয়েছে। অথচ আসন খালি না থাকার বিজ্ঞপ্তি কাউন্টারে লাগানো ছিল। এর ফলে দিনাজপুর স্টেশনের অনুকূলে খালি থাকা সত্বেও আসন খালি নেই প্রদত্ত বিজ্ঞপ্তিটি যাত্রী সাধারণের সাথে প্রতারণা এবং বাংলাদেশ রেলওয়ের বিরুদ্ধে একটি বড় ষড়যন্ত্র মূলক বলে ধারণা করা হচ্ছে। এবং রেলমন্ত্রী এ ৪জন কর্মকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App