×

সারাদেশ

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে নিহত সাতক্ষীরার আবীর, গ্রেপ্তার ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১০:৩৪ পিএম

যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের গুলিতে নিহত সাতক্ষীরার আবীর, গ্রেপ্তার ১

সন্ত্রাসীর গুলিতে নিহত আবীর। ছবি: ভোরের কাগজ

যুক্তরাষ্ট্রের টেক্সাসে সন্ত্রাসীদের গুলিতে শেখ আবীর হোসেন (৩৮) নামে এক বাংলাদেশি নিহতের ঘটনায় ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ । এ ঘটনায় আরো একজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও তার পরিবার সূত্রে জানা যায়। আবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আশা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ছিলেন।

শনিবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুরের দিকে এ ঘটনা ঘটে। লামার বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করার জন্য আমেরিকাতে গিয়েছিলেন তিনি।

রবিবার (৩১ ডিসেম্বর) নিহতের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। আবীর সাতক্ষীরা কলারোয়ার সোনাবাড়িয়া ইউনিয়নের ঝাঁপাঘাট গ্রামের মৃত আব্দুল হাকিমের ছোট ছেলে। তিনি আমেরিকাতে পড়াশোনার পাশাপাশি একটি আইফোন সেলস সেন্টারে পার্টটাইম চাকরী করতেন। এ তথ্য নিশ্চিত করেছেন নিহতের ভাই জাকির হোসেন।

তিনি জানান, তার ভাইয়ের লাশ দেশে আনার চেষ্টা চলছে।এদিকে তার অকাল মৃত্যুর খবর শুনে গোটা এলাকায় নামে শোকের ছায়া।

এ বিষয়ে নিহত আবীরের স্ত্রী সানজিদা আলম মজুমদার জানান,তারা স্বপরিবারে নিউইয়র্কে থাকতেন। তাদের দেড় বছরের একটি সন্তান রয়েছে । শনিবার রাত্রিকালীন সময় টেক্সাস শহরে আবীরের আইফোন সেলস সেন্টারে টাকা ও মালামাল লুট করার উদ্দেশ্যে প্রবেশ করে একদল সন্ত্রাসী। তখন আবির তাদের বাধা দিলে তাকে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তিনি ঘটনাস্থলেই মারা যান। স্থানীয় একটি টিভি চ্যানেল কেএফডিএম আবীরের মৃত্যুর খবর প্রচার করে।

এদিকে নিহতের লাশ দেশে বাংলাদেশে আনতে মঙ্গলবার (২ জানুয়ারি) সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হবে। হত্যার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দ্রুত শাস্তি দেয়ার দাবি জানান নিহতের পরিবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App