×

সারাদেশ

মেহেরপুরে নৌকা ও ট্রাক সমর্থকদের সংঘর্ষে আহত ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১১:২১ এএম

মেহেরপুরে নৌকা ও ট্রাক সমর্থকদের সংঘর্ষে আহত ৫

মেহেরপুর-১ সংসদীয় আসনে মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে নৌকা মার্কার প্রার্থীর সমর্থক ও স্বতন্ত্র (ট্রাক) প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে এক নারীসহ ৫ জন আহত হয়েছেন। আহতরা হলেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম পেরেশান (৪৩),বাগোয়ান ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড সদস্য আব্দুর রাকিব, সাবেক ছাত্রলীগ নেতা খালিদুজ্জামান খান ডালিম (৪৬), যুবলীগ কর্মী তেলা শেখ (৩২) ও সাবেক নারী ইউপি সদস্য মুক্তা খাতুন (৩৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাগোয়ান গ্রামের পাঠানপাড়ায় নৌকার প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের একটি অফিস রয়েছে। তার ঠিক দক্ষিণ পাশেই স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের (ট্রাক) পথসভা চলছিলো।

ঘটনার আগে প্রফেসর আব্দুল মান্নানের বক্তব্যের সময় জোরে মাইক বাজাতে শুরু করে নৌকার সমর্থকরা। শহিদুল ইসলাম পেরেশান, খালিদুজ্জামানসহ বেশ কয়েক কর্মী তাদের মাইকের শব্দ কমাতে বলে। এ সময় তাদের মধ্যে বাগ-বিতান্ডার একপর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে আহত হয় আব্দুর রকিব, ডালিম, তেলা শেখ, শহিদুল ইসলাম পেরেশান ও মুক্তা খাতুন নামের এক নারী। পরে তাদেরকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

নৌকা সমর্থক আব্দুর রাকিব বলেন আমরা আমাদের অফিসে বসে ছিলাম। নির্বাচন নিয়ে আলাপচারিতার একপর্যায়ে ট্রাক সমর্থক পেরেশানের নেতৃত্বে কয়েকজন এসে আমাদের অফিসে হামলা চালায় এবং চেয়ার ভাংচুর করে। এ সময় আশেপাশের লোকজন এসে তাদেরকে ধরে আটকে রাখে। পরে পুলিশ এসে তাদেরকে উদ্ধার করে নিয়ে যায়।

মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা বলেন, নৌকার অফিসে প্রথমে হামলা করা হয়েছে। হামলায় আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। আমরা মুজিবনগর থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।

স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নান বলেন, ঘটনাটি দুঃখজনক। পথসভায় এমন হামলা মেনে নেয়া যায় না। আমাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছে। মুজিবনগর থানায় মামলার প্রস্তুতি চলছে। মামলা দায়েরের পর আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে জানাবো।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কুমার দত্ত বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শণ করেছি। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App