×

সারাদেশ

পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরী ও তার ভাই লাঞ্ছিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৯:৪২ পিএম

পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরী ও তার ভাই লাঞ্ছিত

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের পটিয়া ( চট্টগ্রাম-১২) আসনে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পটিয়ার শান্তিরহাট, কুসুমপুরা, হাবিলাসদ্বীপ, জিরি, আশিয়া ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে শান্তিরহাট এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় সামশুল হক চৌধুরীর গাড়ি লক্ষ্য করে নৌকা প্রতীকের সমর্থকেরা জুতা নিক্ষেপ করেছেন বলে অভিযোগ পাওয়া যায়। এমনকি তার ভাই ফজলুল হক চৌধুরী মহব্বতকে কান ধরে ওঠ বস করিয়ে অপমান করা হয়েছে। পটিয়ার স্থানীয় সাংবাদিকদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রমতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় এ জুতা নিক্ষেপের ঘটনা ঘটে। তবে নৌকার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অধ্যাপক হারুনুর রশিদ সাংবাদিকদের বলেছেন, সেখানে তাদের কোন কর্মী সমর্থক ছিল না। বিগত ১৫ বছর ঐ এলাকায় হুইপ ও তার ভাইয়েরা সাধারণ মানুষের ওপর নির্যাতন করায় তারা ক্ষুব্ধ হয়ে জুতা নিক্ষেপ করেছে। সন্ধ্যায়ও জিরি এলাকা দিয়ে সামশুল হক চৌধুরী ও তার সমর্থকরা ফেরার পথে হামলার শিকার হন বলে জানা গেছে।

জানা গেছে, বিক্ষুব্ধ জনতার তোপের মুখে স্বতন্ত্র প্রার্থী রাস্তায় একঘণ্টা অবরুদ্ধ ছিলেন। স্বতন্ত্র প্রার্থীর গাড়িতে থাকা পটিয়া উপজেলা আওয়ামী বিতর্কিত নেতা এম এজাজ চৌধুরীর বিরুদ্ধে শ্লোগান দেন এবং গাড়ি থেকে নামিয়ে দেওয়ার দাবি জানান। এ সময় বিক্ষুব্ধ জনতা এজাজকে ইয়াবা সম্রাট বলে শ্লোগান দিতে থাকেন। স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর গাড়ি লক্ষ্য করে জুতা নিক্ষেপ করে। ঘটনার সময় সড়কের দুইপাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। স্বতন্ত্র প্রার্থী এক ঘণ্টা অবরুদ্ধ হওয়ার খবর পেয়ে কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম হোছাইন রানাসহ আওয়ামী লীগ নেতারা ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ জনতাকে সড়ক থেকে সরিয়ে দেন এবং প্রার্থীকে নিরাপদে যেতে সহযোগিতা করেন।

কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম হোসাইন রানা স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, শনিবার সকালে শান্তিরহাটে নৌকা সমর্থিত কার্যালয়ে মহিলা কর্মী সভা চলছিল। সভা চলাকালে অদূরে মাদ্রাসা গেইট এলাকায় স্বতন্ত্র প্রার্থীকে সড়কে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে আমরা ছুটে গিয়ে উদ্ধার করে নিরাপদে পৌঁছাতে সহযোগিতা করি।

এর আগে বিতর্কিত নেতা এজাজকে গাড়ি থেকে নামিয়ে দেওয়ার দাবিতে জুতা নিক্ষেপ করেছে বলে শুনেছি। এ সময় পুলিশের সহযোগিতায় রাস্তা থেকে ব্যারিকেডসহ উত্তেজিত জনতাকে শান্ত করেছি। এদিকে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে,শনিবার পটিয়ার বিভিন্ন এলাকায় তারা নির্বাচনী প্রচারনা চালাতে গেলে নৌকা প্রার্থীর সমর্থকরা তাদের ওপর হামলা চালিয়েছে। এ ব্যাপারে জানার জন্য নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলামের মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

তবে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. সোলাইমান জানিয়েছেন, স্বতন্ত্র প্রার্থীকে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে থানা পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছি। তবে কাউকে আমরা পাইনি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App