×

সারাদেশ

পঞ্চগড়ে নৌকার কর্মীদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৬:৪৭ পিএম

পঞ্চগড়ে নৌকার কর্মীদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুরের অভিযোগ

ছবি: ভোরের কাগজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে নৌকার কর্মী সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুর, পোস্টার ও ব্যানার ছিঁড়ে ফেলা এবং তার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেছেন।

ওই অভিযোগ থেকে জানা যায়, শুক্রবার (২৯ ডিসেম্বর) দিবাগত রাত ৩ টা থেকে ৪ টার মধ্যে পঞ্চগড় জেলা শহরের কামাতপাড়া ও তুলারডাঙ্গা এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়ার কর্মী ও পঞ্চগড় পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসনাত হামিদুর রহমানের নেতৃত্বে কয়েকজন দেশীয় অস্ত্র ও রামদা নিয়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাটের ট্রাক প্রতিকের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুর করে এবং পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলে। যার সিসি ক্যামেরার ফুটেজ স্বতন্ত্র প্রার্থীর কাছে আছে। এছাড়া ট্রাক প্রতিকের কর্মী সমর্থকের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে না যাওয়ার হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, নৌকা মার্কার কিছু সমর্থক রাতের আঁধানে নির্বাচনী অফিস ভাঙচুর করেছে। আমার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। তারা নির্বাচনী পরিবেশ নষ্ট করার জন্যই এমন কর্মকাণ্ড চালাচ্ছে। তারা ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করছে। আমরা এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাকে লিখিত অভিযোগ করেছি। আমরা চাই প্রশাসন সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কঠোর আইনগত ব্যবস্থা নিবে।

এ বিষয়ে পঞ্চগড় পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর যুবলীগের সভাপতি এবং পঞ্চগড়-১ আসনে নৌকা মার্কার কর্মী হাসনাত মো. হামিদুর রহমান বলেন, পঞ্চগড়-১ আসনে নৌকা মার্কার বিজয়কে প্রতিহত করতে আমাদের নামে মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে। আমি বা আমাদের কেউ এই কাজের সাথে জড়িত নয়। আমি নিজে যদি এই কাজের সাথে জড়িত থাকি এর প্রমাণ করতে পারলে আমার বিরুদ্ধে যা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে তা আমি তা মাথা পেতে নেব।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, আমি এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। তবে এ বিষয়গুলো নির্বাচন অনুসন্ধান কমিটি ও পুলিশ খতিয়ে দেখবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App