×

সারাদেশ

নৌকা নেই, তবু জাপার সঙ্গে আ.লীগের স্বতন্ত্র প্রার্থীর লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:১৭ পিএম

নৌকা নেই, তবু জাপার সঙ্গে আ.লীগের স্বতন্ত্র প্রার্থীর লড়াই

স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার এবং জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী। ছবি: ভোরের কাগজ

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনটি জাতীয় পার্টিকে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে নৌকা নেই। তবুও আসনটিতে জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী লড়াই হচ্ছে। কারণ আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ মতবিরোধ রয়েছে। ফলে আসন সমন্বয় হলেও ভোট ভাগাভাগি হবে।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন আফরুজা বারী। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। কেন্দ্রের নির্দেশে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নেন। জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারীকে ছাড় দেয়া হয়েছে। বর্তমান সংসদ সদস্য শামীম লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এখানে ভোটের মাঠে আফরুজা বারী না থাকলেও তাঁর বড় মেয়ে আব্দুল্লাহ নাহিদ নিগার স্বতন্ত্র প্রার্থী। তিনি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ছিলেন।

উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটিতে তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে তাঁর নাম রয়েছে। নিগার তাঁর মামা সাবেক সংসদ সদস্য প্রয়াত মনজুরুল ইসলাম এবং শিল্পপতি মায়ের খ্যাতি ও পরিচিতি কাজে লাগিয়ে প্রচারণা চালাচ্ছেন। দলের বেশিরভাগ নেতাকর্মী তাঁর সঙ্গে প্রচারে নেমেছেন।

নাহিদ নিগার সমর্থিত নেতারা বলেন, ২০১৪ সালে জামায়াত অধ্যুষিত আসনটি আওয়ামী লীগ উদ্ধার করেছিলেন নাহিদ নিগারের মামা প্রয়াত মনজুরুল ইসলাম লিটন। এরপর থেকে স্থানীয় আওয়ামী লীগ সাংগঠনিক কাঠামো সুসংগঠিত হতে থাকে। একাদশ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির শামীম হায়দার নির্বাচিত হওয়ার পর নেতাকর্মীরা কোণঠাসা হয়ে পড়েন। পরবর্তীতে আফরোজা বারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়ে দলকে গুছিয়ে নেন। কিন্তু দ্বাদশ নির্বাচনে আসনটি জাপাকে ছেড়ে দেয়ায় অনেক নেতা কর্মী হতাশ। ফলে স্থানীয় আওয়ামী লীগের বেশিরভাগ নেতাকর্মী নাহিদ নিগারের পক্ষে কাজ করছেন। এসব কারণে এখানে নাহিদ নিগারের সঙ্গে জাতীয় পার্টির প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা হতে পারে।

তবে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল মান্নান মণ্ডল বলেন, এমনিতেই আমরা শতভাগ আশান্মিত ছিলাম। যেহেতু নৌকা এখানে অফ, সেহেতু জাতীয় পার্টির জয়ী হবার বিষয়ে কোন ফাকফোকর থাকার কথা নয়। বিগত দিনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে সুন্দরগঞ্জ উপজেলার অনেক উন্নয়ন করেছেন বলে জানান শামীম হায়দার পাটোয়ারী। তিনি বলেন, আশা করি এবারও লাঙ্গলের বিজয় হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App