×

সারাদেশ

১০ প্রার্থীর ৮ জনকে চেনেন না ভোটার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৭:০৮ পিএম

১০ প্রার্থীর ৮ জনকে চেনেন না ভোটার

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের প্রার্থী: নাহিদ নিগার, মর্জিনা খান এবং রবিউল ইসলাম। ছবি: ভোরের কাগজ

তিনপ্রার্থী ভোট দিতে পারবেন না নিজ প্রতীকে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন থেকে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে দুই জন স্বতন্ত্র প্রার্থী। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ৮ জন প্রার্থীকে চেনেন না সুধিজনসহ সাধারণ ভোটাররা। দুইজন প্রার্থী ভোটারদের পরিচিত। এদের মধ্যে বর্তমান এমপি জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য ও সুন্দরগঞ্জ উপজেলা জাতীয় পাটির সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল) প্রতীক এবং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জাসদ মনোনীত প্রার্থী গোলাম আহসান হাবিব মাসুদ (মশাল) প্রতীক।

এছাড়া আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিসেস আফরুজা বারী মনোনয়ন প্রত্যাহারের পর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস আফরুজা বারী তার বাড়ীতে নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে তার মেয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুলা নাহিদ নিগারের (ঢেঁকি) প্রতীকের পক্ষে নির্বাচনে কাজ করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন। উপজেলার একটি পৌরসভাসহ ১৫টি ইউনিয়নে নির্বাচনী প্রচারণার সূচনা করেন এবং ১১৪টি ওয়ার্ড অফিস চালু করেন। সেখান থেকে তার ঢেঁকি প্রতীকের নির্বাচনী প্রচারণা চালানো হচ্ছে।

পৌরসভার ভোটার রাজ্জাক মিয়া, সুজিত রায়, ফুল মিয়া জানান, সুন্দরগঞ্জ আসনে যে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের মধ্যে জাতীয় পাটির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এবং জাসদ প্রার্থী গোলাম আহসান মাসুদকে তারা চেনেন। তবে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস আফরুজা বারীর মেয়ে আব্দুলা নাহিদ নিগারের নাম শুনতেছি এবং বাকী সাতজন প্রার্থীর নাম এই প্রথম শুনছি।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১০ জন প্রার্থীর মধ্যে নিজ এলাকায় ভোটার তালিকাভুক্ত না হওয়ায় তিন প্রার্থী ভোট দিতে পারবেন না নিজ প্রতীকে। সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা যায়।

ওই ৩ প্রার্থী নির্বাচনী এলাকায় মনোনয়নপত্র দাখিল করলেও তালিকা অনুযায়ী অন্য এলাকার ভোটার তারা। এরমধ্যে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ নাহিদ নিগার (ঢেঁকি) খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা বটতলী গ্রামের বাসিন্দা। ন্যাশনাল পিপলস পার্টি মর্জিনা খান (আম) ঢাকা সিটি কর্পোরেশন মোহাম্মদপুর ওয়ার্ডের মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড এলাকার ভোটার। এছাড়া বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের খন্দকার রবিউল ইসলাম (ছড়ি) গাইবান্ধা সদর উপজেলার আধুনিক হাসপাতাল রোডের বাসিন্দা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, ওই সব প্রার্থীরা নিজ প্রতীকে ভোট দিতে না পারলেও তার ভোটার এলাকায় গিয়ে অন্য প্রতীকে ভোট প্রদান করতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App