×

সারাদেশ

কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৩:৫২ পিএম

কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপন

রাঙ্গামাটিতে বড়দিন উদযাপন

সোমবার (২৫ ডিসেম্বর) সারা বিশ্বের পাশাপাশি রাঙ্গামাটিতেও খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপিত হয়েছে। সকালে ৮টায় প্রার্থনার মধ্য দিয়ে বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। কাপ্তাই চন্দ্রঘোনা ব্যাপ্টিষ্ট চার্চে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে খ্রিষ্টান ধর্মাবলম্বীরা বড়দিনের উৎসব শান্তিপূর্ণভাবে পালন করেন। পরে কেক কেটে বড়দিন উদযাপন করা হয়।

ব্যাপ্টিষ্ট চার্চের পালকীয় পরিচর্যায়, ডা. স্টিফেন জেমিত্র রেভিরেনের প্রার্থনায় যিশুর মহিমাকীর্তন এবং শান্তি ও ন্যায়ের কথা বলা হয়। এসময় বিশ্ব-শান্তির জন্য প্রার্থনা করা হয়।

বড়দিন উপলক্ষে কাপ্তাই চন্দ্রঘোনা ব্যাপ্টিষ্ট চার্চ কর্তৃপক্ষের আয়োজনে দেশ ও জাতির কল্যাণে সকাল ৭ টায় প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনা শেষে সকাল ৯টার দিকে চট্টগ্রাম পার্বত্য অঞ্চল ব্যাপ্টিষ্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা জানান, ‘বড়দিন আমাদের সবচেয়ে বড় উৎসব। দিনটি উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানানো হয়। আনন্দ ও আয়োজনের মধ্যদিয়ে দিনটি উদযাপন করা হয়। আজকের দিনে আমাদের প্রার্থনা পৃথিবীতে যেন শান্তি প্রতিষ্ঠিত হয়, সবাই যেন শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারে।’

অপরদিকে চন্দ্রঘোনা খ্রিষ্টান মিশন হাসপাতাল পরিচালক ডা. প্রবীর খিয়াং বলেন খ্রিষ্টান ধর্মের প্রবর্তক যীশুখ্রিষ্ট ২৫ ডিসেম্বর বেথেলহেমে জনগ্রহণ করেন। স্রষ্টার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে তিনি পৃথিবীতে জন্মেছিলেন । দিনটিকে ঘিরে বাংলাদেশের অন্যান্য এলাকার মতো চন্দ্রঘোনা খ্রিষ্টান মিশন হাসপাতাল এলাকায় ধর্মীয় প্রার্থনা ও নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসবমুখর পরিবেশে আথিতেয়তার মধ্য দিয়ে এবারের বড়দিন পালন করেছেন খ্রিষ্টান ধর্মাবলম্বীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App